UPSC EPFO Recruitment 2024

এমপ্লয়িজ় প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজ়েশনে চাকরির সুযোগ, রয়েছে তিনশোরও বেশি শূন্যপদ

সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী সপ্তম বেতন স্কেলে পারিশ্রমিক দেওয়া হবে নিযুক্তদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:২৪
Share:

এমপ্লয়িজ় প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। সংগৃহীত ছবি।

এমপ্লয়িজ় প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)-এ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-র তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় তিনশোরও বেশি শূন্যপদে কর্মীদের স্থায়ী ভাবে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ইতিমধ্যেই এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩২৩। এর মধ্যে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছু শূন্যপদ রাখা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের বয়সের ক্ষেত্রে কিছুটা ছাড় থাকবে। নিয়োগের পর প্রথম দু’বছর প্রোবেশনে রাখা হবে কর্মীদের। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী সপ্তম বেতন স্কেলে পারিশ্রমিক দেওয়া হবে নিযুক্তদের।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

Advertisement

এই পদের জন্য নিয়োগ-পরীক্ষা এবং দক্ষতা পরীক্ষা বা স্কিল টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। দেশের বিভিন্ন শহরে পরীক্ষার আয়োজন করা হবে। নিয়োগ-পরীক্ষার আয়োজন করা হবে আগামী ৭ জুলাই।

আগ্রহীদের ইউপিএসসি-র ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ২৫ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৭ মার্চ। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানতে ইউপিএসসি-র ওয়েবসাইট দেখে নিতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন