ESIC Recruitment 2024

জোকার ইএসআইসি মেডিক্যাল কলেজে প্রফেসর-সহ অন্যান্য পদে নিয়োগ, শূন্যপদ রয়েছে ৮০টি

পদগুলিতে প্রথমে চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৮:০৮
Share:

ইএসআইসি মেডিক্যাল কলেজ, জোকা। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের অধীনস্থ সংস্থা কর্মচারী রাজ্য বিমা নিগম (এমপ্লয়িজ় স্টেট ইনসিয়োরেন্স কর্পোরেশন বা ইএসআইসি)। রাজ্যে সেই ইএসআইসি মেডিক্যাল কলেজেই বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইএসআইসি-র তরফে। আগ্রহীরা এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে পারবেন।

Advertisement

জোকার ইএসআই-পিজিআইএমএসআর অ্যান্ড এবং ইএসআইসি মেডিক্যাল কলেজের জন্যই এই নিয়োগের আয়োজন করা হয়েছে। প্রতিষ্ঠানে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৮০। প্রতিষ্ঠানের যে যে বিভাগে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— অ্যানাটমি, ফিজ়িওলজি, ফার্মাকোলজি, প্যাথোলজি, মাইক্রোবায়োলজি, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, কমিউনিটি মেডিসিন, জেনারেল মেডিসিন, পেডিয়াট্রিক্স, বায়োকেমিস্ট্রি, সাইকিয়াট্রি, রেসপিরেটারি মেডিসিন, জেনারেল সার্জারি, অর্থোপেডিক্স, অটোরহিনোল্যারিঙ্গোলজি, অপথ্যালমোলজি,অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকলজি, অ্যানাস্থেশিয়োলজি, রেডিয়ো ডায়গনোসিস, এমারজেন্সি মেডিসিন, ফিজ়িক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন, ট্রান্সফিউশন মেডিসিন এবং ডেন্টিস্ট্রি।

পদগুলিতে প্রথমে চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬৯ বছরের মধ্যে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ২,৩৯,৬০৭ টাকা, ১,৫৯,৩৩৪ টাকা এবং ১,৩৬,৮৮৯ টাকা প্রতি মাসে। বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্র-সহ অন্যান্য নথি প্রতিষ্ঠানের অফিসে গিয়েও জমা দিতে পারেন প্রার্থীরা। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদন জানাতে ৫০০ টাকাও জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ ফেব্রুয়ারি। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রার্থীদের পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন