IIT Kharagpur Recruitment 2023

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন আইআইটি খড়্গপুরে, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে উল্লিখিত পদে কর্মী প্রয়োজন। এই পদে চুক্তির ভিত্তিতে দু’জন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৫:২৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, খড়্গপুর। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কাজের সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (প্রফেশনাল) পদে কর্মী প্রয়োজন। ওই বিভাগে মোট দু’টি শূন্যপদ রয়েছে।

Advertisement

নিযুক্তদের ‘সেন্টার অফ এক্সিলেন্স অন এনার্জি অ্যাওয়্যার আরবান ইনফ্রাস্টাকচার (ইইএ)’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে ওই প্রকল্পে কাজ করতে হবে।

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, পাওয়ার ইলেকট্রনিক্স, এনার্জি সায়েন্স— উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরা জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য আবেদন জানাতে পারবেন। তবে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। উভয় ক্ষেত্রেই ৭০ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের পাওয়ার ইলেকট্রনিক্স বিষয়ে জ্ঞান থাকা প্রয়োজন।

Advertisement

উল্লিখিত পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিযুক্তদের প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে আবেদনপত্র জমা দিতে হবে। ২৪ নভেম্বর পর্যন্ত উল্লিখিত বিভাগের তরফে আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ সংক্রান্ত পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন