JRF recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন আইআইটি ভুবনেশ্বরে, কারা আবেদন করতে পারবেন?

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড এবং ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এসইআরবি-ডিএসটি) অর্থপুষ্ট প্রকল্পে সংশ্লিষ্ট বিভাগে কাজের জন্য গেট উত্তীর্ণ প্রার্থী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৬:০৩
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড এবং ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এসইআরবি-ডিএসটি) অর্থপুষ্ট প্রকল্পে সংশ্লিষ্ট কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

ওই কাজের জন্য মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং, প্রোডাকশন, এরোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁকে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সলিডওয়ার্কস, অ্যাবাকাস, ম্যাটল্যাব প্রোগ্রামিং নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মোট ছ’মাসের চুক্তির ভিত্তিতে ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে বহাল রাখা হবে। কাজের ভিত্তিতে পদের মেয়াদ বাড়তে পারে। কাজ চলাকালীন নিযুক্ত ব্যক্তিকে ৩৭,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ৩০ মে-এর মধ্যে জমা দিতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটের নির্দিষ্ট পোর্টালের মাধ্যমে ওই সমস্ত নথি জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন