IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১২:৪২
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

কৃষিবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে? এমন প্রার্থীদের নিয়োগ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মী প্রয়োজন। ওই দফতরের সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘সেন্টার ফর মেরিন থেরাপিউটিকস্ (সিএমটি)’ শীর্ষক প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ ফার্মাসিউটিক্যালসের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। তাঁদের উপকূলবর্তী সমুদ্রের মাইক্রোবস নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যাচরাল কিংবা এগ্রিকালচারাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং, মেডিসিন বিভাগের মতো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। সমুদ্র উপকূলে ফিল্ড স্যাম্পলিংয়ের মতো কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিদের মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ১৫ অক্টোবর আইআইএসইআর কলকাতার সল্টলেক ক্যাম্পাসে ইন্টারভিউ নেওয়া হবে। বেলা ১০টার মধ্যে আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ উপস্থিত হতে হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন