IIT Delhi Jobs 2024

আইআইটি দিল্লিতে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, আবেদনের শেষ দিন কবে?

ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য জেআরএফ হিসাবে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৪:৪৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), দিল্লি। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) দিল্লিতে কাজের সুযোগ। ওই প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের সেন্টার ফর অ্যাটমোস্ফেরিক সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে প্রাথমিক ভাবে এক বছরের জন্য জেআরএফ হিসাবে কাজ করতে হবে। কাজের নিরিখে পরবর্তী কালে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। অ্যাটমোস্ফেরিক অ্যান্ড ওশিয়ানিক সায়েন্সেস বিষয়ের মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট পদের জন্য বেছে নেওয়া হবে।

পদপ্রার্থীদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৮০ শতাংশ নম্বর পেতে হবে। পাশাপাশি, তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। নিযুক্ত ব্যক্তিকে ‘ইনভেস্টিগেটিং দ্য নেচার অফ টাইডাল অ্যাসিমেট্রি উইদইন দ্য গাল্ফস অ্যান্ড এসটুয়ারিজ় এলং দ্য ইন্ডিয়ান কোস্টলাইন’ শীর্ষক প্রকল্পের জন্য কাজ করতে হবে। তাঁকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। আইআইটি দিল্লির ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে আবেদন জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ৮ এপ্রিল। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে আগ্রহীদের আইআইটি দিল্লির ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন