IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে একাধিক বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, কোন পদে, কত বেতনে চাকরি?

বিভিন্ন পদের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যথোপযুক্ত বিষয়ে পিএইচডি অথবা শেষ প্রাপ্ত ডিগ্রিতে ফার্স্ট ক্লাস থাকা প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৭:৪৭
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইন্সিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে একাধিক বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। শুধু মাত্র বিভিন্ন বিভাগ নয়, প্রতিষ্ঠানের বিভিন্ন সেন্টার, স্কুল এবং অ্যাকাডেমিতেও শিক্ষক নেওয়া হবে এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। অনলাইনে ইতিমধ্যেই এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের বায়োটেকনোলজি এবং বায়োসায়েন্স, ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার, বিজ্ঞান, হিউম্যানিটিজ, সোশাল সায়েন্স, ইকনমিক সায়েন্স, ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স, ল এবং ম্যানেজমেন্টের বিভিন্ন স্কুল, সেন্টার এবং বিভাগে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড-১ এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড-২ পদে। মোট শূন্যপদের সংখ্যা ঘোষণা করা হয়নি নিয়োগ বিজ্ঞপ্তিতে। বয়স ৩৫ বছরের কম হলে আবেদন জানানো যাবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। প্রফেসর, অ্যাসসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড-১ পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ১,৫৯,১০০-২,২০,২০০ টাকা, ১,৩৯,৬০০-২,১১,৩০০ টাকা এবং ১,০১,৫০০-১,৬৭,৪০০ টাকা।

বিভিন্ন পদের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যথোপযুক্ত বিষয়ে পিএইচডি অথবা শেষ প্রাপ্ত ডিগ্রিতে ফার্স্ট ক্লাস থাকা প্রয়োজন। একইসঙ্গে প্রয়োজন যথাযথ পেশাদারি অভিজ্ঞতারও।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাধ্যমে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে আগ্রহীদের পদগুলিতে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত নথিও। আবেদনের শেষ দিন আগামী ৩১ জুলাই। এই বিষয়ে বিস্তারিত নিয়মাবলি দেখার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন