IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, রইল বিশদ

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে সর্বাধিক ২১,৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৭:৩১
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। দু’দিন আগেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে। ইতিমধ্যেই শুরু হয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের এগ্রিকালচারাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পের নাম— ‘প্রোটোকল ডেভেলপমেন্ট ফর এস্টিমেশন অফ মিলিং আউট টার্ন রেশিয়ো ইন মডার্ন অ্যান্ড মডার্নাইজ়ড রাইস মিলস অ্যাক্রস ভ্যারিং অ্যাগ্রো-ক্লাইমেটিক জ়োনস অফ ইন্ডিয়া (এমএমএ)’। প্রকল্পটির স্পনসর করবে কেন্দ্রীয় সংস্থা ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (এফসিআই)।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট ল্যাব অ্যাসিস্ট্যান্ট- টেক সাপোর্ট পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে সর্বাধিক ২১,৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞান নিয়ে দ্বাদশ বা দশম শ্রেণি উত্তীর্ণ হওয়ার পর এগ্রিকালচার/ এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। ল্যাব অ্যানালিসিস এবং ইকুইপমেন্ট হ্যান্ডলিংয়ের পূর্ব অভিজ্ঞতা থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। আবেদন জানাতে মহিলা প্রার্থী বাদে বাকিদের ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৮ ডিসেম্বর। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন