IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে ডিআরডিও-র অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রকল্পটির মেয়াদ দু’বছর। এর জন্য আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৬
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে একটি গবেষণাধর্মী কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের ওশান ইঞ্জিনিয়ারিং অ্যান্ড নেভাল আর্কিটেকচার বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘নিউম্যারিক্যাল অ্যানালিসিস টু আইডেন্টিফাই দি ওশিয়ান সারফেস ব্যাক স্ক্যাটারিং জেনারেটেড ডিউ টু দ্য মুভমেন্ট অফ সাবমেরিনস (আইওএম)’। প্রকল্পের জন্য আর্থিক সহায়তা করবে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) অধীনস্থ নেভাল ফিজ়িক্যাল অ্যান্ড ওশিয়ানোগ্র্যাফিক ল্যাবরেটরি।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট (প্রজেক্ট) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটির মেয়াদ দু’বছর। এর জন্য আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। আবেদনকারীদের ওশান ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর ভিত্তি করে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে সর্বাধিক ৪৭,০০০ টাকা পর্যন্ত।

Advertisement

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য কোনও অর্থ জমা দিতে হবে না। আগামী ২২ ফেব্রুয়ারি আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন