ISI Kolkata Recruitment 2023

কলকাতার আইএসআইয়ে ইন্দো-ইটালি গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৫৪,০০০ টাকা। মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:২৪
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আংশিক সময়ের জন্য এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনেই।

Advertisement

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিট পরিচালিত একটি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-৩ পদে। শূন্যপদ একটি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৫৪,০০০ টাকা। মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। তবে প্রজেক্টের আর্থিক যোগান এবং নিযুক্তের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়তেও পারে।

গবেষণা প্রকল্পটি একটি ভারত ও ইটালির যৌথ প্রকল্প। নাম— ‘এক্সপ্লোরিং দ্য হেটেরোজেনিটি অফ সিস্টেমিক লুপাস পেশেন্টস বেসড অন অটোঅ্যান্টিবডিজ ডিস্ট্রিবিউশন অ্যান্ড মাল্টি-ওমিক্স অ্যাপ্রোচেস কম্পেয়ার্ড ইন টু এথনিক কোহর্টস’।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স বা সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। যাঁদের এমই/ এমটেকের পর তিন বছরের রিসার্চ, ডিজাইন এবং ডেভেলপমেন্টের অভিজ্ঞতা রয়েছে এবং সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড (এসসিআই) জার্নালে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স/ মেশিন লার্নিং/ বায়োইনফরমেটিক্সের উপর অন্তত একটি গবেষণাপত্র প্রকাশিত হয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন এই পদে।

আগ্রহীদের কভার লেটার এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অগস্ট। বাছাই প্রার্থীদের নিয়োগের ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে জানানো হবে। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন