IGNOU Recruitment 2023

ইগনুতে কেন্দ্রের আইসিএসএসআরের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে যথাক্রমে ২০,০০০ টাকা এবং ১৬,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৭:০৩
Share:

ইগনু। সংগৃহীত ছবি।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। এটি একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্প। শুধু মাত্র সমাজবিজ্ঞানে ডিগ্রিধারীরাই প্রকল্পে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে অনলাইনে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের যে প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেটি হল— ‘পোশান অভিযান ইন ইম্প্রুভিং দ্য নিউট্রিশনাল স্ট্যাটাস অফ দ্য চিলড্রেন ইন আট্টাপাড়ি অ্যান্ড মানানথাভাড়ি রিজিয়ন: পলিসি ইমপ্লিকেশন্স অ্যান্ড ডিরেকশন্স’। অর্থাৎ প্রকল্পে কেরলে শিশুপুষ্টির বর্তমান পরিস্থিতির পর্যালোচনা করা হবে। প্রকল্পে আর্থিক সহায়তা করবে ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)। গবেষণা প্রকল্পের কাজ হবে বিশ্ববিদ্যালয়ের দিল্লি ক্যাম্পাসের স্কুল অফ সোশ্যাল ওয়ার্কে। তবে গবেষণার জন্য তথ্য সংগ্রহের জন্য কেরলে যেতে হবে নিযুক্তদের।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্টের পদগুলির মেয়াদ যথাক্রমে সাত মাস এবং পাঁচ মাস। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে যথাক্রমে ২০,০০০ টাকা এবং ১৬,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও গবেষণার কাজে যাতায়াতের খরচও দেওয়া হবে।

Advertisement

দু’টি পদেই আবেদনের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে এর জন্য আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন