JU Recruitment 2023

ইন্টার্ন নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগের জন্য?

অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে ইন্টার্নশিপ। প্রতি মাসে ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৫:২৫
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে ইন্টার্নশিপের সুযোগ। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

২ মাসের জন্য বিশেষ প্রোজেক্টের কাজে রয়েছে ইন্টার্নশিপের সুযোগ। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের প্রোজেক্টে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ মেটিরিয়ালস সায়েন্স অ্যান্ড ন্যানোটেকনোলজির তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে ইন্টার্নশিপ। প্রতি মাসে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। যে সমস্ত পড়ুয়া ন্যানোটেকনোলজি/ কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স/ মেটিরিয়াল সায়েন্স নিয়ে ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় অথবা চতুর্থ বর্ষে পড়ছেন তাঁরা আবেদন করতে পারবেন। আবার, বিজ্ঞান বিভাগ নিয়ে স্নাতকোত্তর পড়লেও করা যাবে আবেদন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটিতে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি এবং ‘কভার লেটার’ মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১২ জুলাই। ওই দিন থেকে এক সপ্তাহের মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন