Kalyani University Recruitment 2023

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে দু’টি বিভাগে গবেষণার সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে কোন পদে নিয়োগ?

দু’টি বিভাগেরই গবেষণা প্রকল্পগুলি ইউজিসি-ডিএই-সিএসআর কোলাবরেটিভ রিসার্চ স্কিম (সিআরএস)-এর আওতাভুক্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:৪৬
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে দু’টি আলাদা বিভাগে প্রার্থী নিয়োগ করা হবে। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ। পদগুলি অস্থায়ী এবং চুক্তিভিত্তিক। সেই মর্মে শুক্র এবং শনিবার দু’টি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

Advertisement

নিয়োগ হবে ‘সিআরএস প্রজেক্ট ফেলো’ পদে। বিশ্ববিদ্যালয়ের ইকোলজিক্যাল স্টাডিজ এবং ফুড অ্যান্ড নিউট্রিশন বিভাগের প্রতিটিতেই এক জন প্রার্থীকে এই পদে নিয়োগ করা হবে। অর্থাৎ মোট শূন্যপদ দু’টি। দু’টি বিভাগেরই গবেষণা প্রকল্পগুলি ইউজিসি-ডিএই-সিএসআর কোলাবরেটিভ রিসার্চ স্কিম (সিআরএস)-এর আওতাভুক্ত।

নিয়ম অনুযায়ী, ‘সিআরএস প্রজেক্ট ফেলো’ গ্রেড ১ অথবা গ্রেড ২ পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে প্রার্থীদের এক বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে তা বেড়ে তিন বছর পর্যন্ত হতে পারে। ‘সিআরএস প্রজেক্ট ফেলো’ গ্রেড ১ অথবা গ্রেড ২-এ নিযুক্তদের মাসিক পারিশ্রমিক হবে যথাক্রমে ১৪,০০০ টাকা অথবা ৩১,০০০ টাকা।

Advertisement

প্রতি বিভাগে এই পদে নিয়োগের জন্য ধার্য করা হয়েছে শিক্ষাগত যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেওয়া রয়েছে।

আগামী ২৪ জুলাই বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে। ওই দিন সকাল সাড়ে ১০টায় বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন