KNU Recruitment 2023

চুক্তির ভিত্তিতে শিক্ষক নিয়োগ কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, উর্দু বিভাগের জন্যে অতিথি শিক্ষক এবং কন্ট্র্যাক্টচুয়াল টিচার পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪০
Share:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

উর্দু নিয়ে এমফিল কিংবা পিএইচডি করেছেন? এমন প্রার্থীদের কাজের সুযোগ দিচ্ছে আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, কন্ট্র্যাক্টচুয়াল টিচার পদে এক জন এবং অতিথি শিক্ষক পদে ছ’জনকে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ সাতটি।

Advertisement

উল্লিখিত পদে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর নির্দেশিকা অনুযায়ী, সংশ্লিষ্ট বিষয়ে এমফিল কিংবা পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি সর্বভারতীয় স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রয়োজন। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়।

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এক বছর চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে প্রার্থীদের কাজ করতে হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি কাউন্সিল ফর পিজি স্টাডিজ় ইন আর্টস, ফাইন আর্টস, পারফর্মিং আর্টস অ্যান্ড ট্র্যাডিশনাল আর্ট ফর্মসের ডিনের অফিসে সমস্ত আনুষঙ্গিক নথি নিয়ে রিপোর্ট করতে হবে।

Advertisement

আগ্রহী প্রার্থীদের ৪ অক্টোবর বেলা ১১ টার মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত কক্ষে ইন্টারভিউ নেওয়া হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি বিভাগে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন