NIPER Guwahati Recruitment 2023

ফার্মেসি নিয়ে পড়েছেন? শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে চাকরির সুযোগ নাইপার গুয়াহাটিতে

অ্যাসোসিয়েট প্রফেসর এবং সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজারের পদে নিযুক্তদের প্রতি মাসে বেসিক পে বাবদ মিলবে যথাক্রমে ১,২৩,১০০ টাকা এবং ৪৭,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৮:০৮
Share:

নাইপার, গুয়াহাটি। সংগৃহীত ছবি।

ফার্মেসির পড়ুয়াদের জন্য চাকরির সুযোগ রয়েছে গুয়াহাটির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (নাইপার)-এ। প্রতিষ্ঠানের ফার্মেসি বিভাগে নিয়োগ করা হবে প্রার্থীদের। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। পদগুলির জন্য অনলাইন এবং অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

নিয়োগ হবে অ্যাসোসিয়েট প্রফেসর এবং সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজারের পদে। শূন্যপদ রয়েছে দু’টি। ফার্মেসি প্র্যাকটিস বিষয়ের জন্য অ্যাসোসিয়েট প্রফেসর এবং সেন্ট্রাল অ্যানিম্যাল হাউজ ফেসিলিটি বিষয়ের জন্য সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজার পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট প্রফেসর পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। অন্য দিকে, সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজার পদের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। অ্যাসোসিয়েট প্রফেসর এবং সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজারের পদে নিযুক্তদের প্রতি মাসে বেসিক পে বাবদ মিলবে যথাক্রমে ১,২৩,১০০ টাকা এবং ৪৭,০০০ টাকা।

দু’টি পদেই আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠিগুলি আলাদা।

Advertisement

বাছাই কমিটির দ্বারা প্রার্থীদের প্রাথমিক বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষা/ স্কিল টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে অন্যান্য নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের অ্যাসোসিয়েট প্রফেসর এবং সায়েন্টিস্ট বা টেকনিক্যাল সুপারভাইজারের পদে আবেদনের জন্য যথাক্রমে ১০০০ টাকা এবং ৫০০ টাকাও জমা দিতে হবে। একই সঙ্গে আবেদনপত্র পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও। আবেদনের শেষ দিন আগামী ২৫ অগস্ট। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন