NBCC Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনবিসিসি লিমিটেডে অবসরপ্রাপ্তদের কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:৫৯
Share:

এনবিসিসি ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

অবসরপ্রাপ্ত সরকারি অফিসারদের জন্য কাজের সুযোগ রয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল বিল্ডিংস কনস্ট্রাকশন কর্পোরেশন (এনবিসিসি) ইন্ডিয়া লিমিট‍েডে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের এর জন্য আবেদন জানাতে হবে অনলাইনেই।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে এক্সপার্ট (প্রিন্টিং অ্যাডমিনিস্ট্রেশন) পদে। শূন্যপদের সংখ্যা একটি। বয়স ৬৫ বছরের মধ্যে হলেই এই পদে আবেদন জানানো যাবে। নিযুক্ত ব্যক্তির মাসিক বেতনের পরিমাণ হবে ৮৫,০০০ টাকা। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে এই পদে। পরে কাজের ভিত্তিতে সেই মেয়াদ বাড়তে পারে। নিযুক্ত ব্যক্তির পোস্টিং হবে দিল্লিতে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। তবে এলএলবি ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই সঙ্গে অবসরপ্রাপ্ত অফিসারদের কোনও সরকারি বা রাষ্ট্রায়ত্ত সংস্থায় ৭০,০০০-২,০০,০০০ টাকা বা ৭৮,০০০-২,০৯,০০০ টাকা বেতন স্কেলে ২৫ বছর চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে। মুদ্রণ বা প্রকাশনা সংক্রান্ত কাজের অভিজ্ঞতা থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ২৮ অগস্ট। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন