NCL Recruitment 2023

নর্দার্ন কোলফিল্ডস লিমিটেডে শিক্ষানবিশ নিয়োগ, রয়েছে মোট ৩৩৮টি শূন্যপদ

পদগুলিতে প্রার্থীদের কম্পিউটার-নির্ভর পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। দেশের বেশ কয়েকটি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৭:৫৬
Share:

নর্দার্ন কোলফিল্ডস লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রের কয়লা মন্ত্রকের অধীনস্থ এবং কোল ইন্ডিয়া লিমিটেডের সাবসিডিয়ারি সংস্থা নর্দার্ন কোলফিল্ডস লিমিটেড (এনসিএল)-এ বিভিন্ন পদে কাজের সুযোগ রয়েছে। সংস্থার ওয়েবসাইটে সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এবং নির্দিষ্ট কর্মদক্ষতা থাকলেই কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। অনলাইনে নিয়োগের আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় প্রার্থীদের নিয়োগ করা হবে ট্রেনি বা শিক্ষানবিশ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৩৮। যে নির্দিষ্ট পদগুলির জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে, সেগুলি হল– শোভেল অপারেটর (ট্রেনি), ডাম্পার অপারেটর (ট্রেনি), সারফেস মাইনার অপারেটর (ট্রেনি), ডোজার অপারেটর (ট্রেনি), গ্রেডার অপারেটর (ট্রেনি), পে লোডার অপারেটর (ট্রেনি) এবং ক্রেন অপারেটর (ট্রেনি) পদে। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। তিন বছরের জন্য প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। এই সময়কালে শিক্ষানবিশদের দৈনিক বেসিক পে-র পরিমাণ হবে ১৫০২.৬৬ টাকা। তিন বছরের প্রশিক্ষণ সম্পূর্ণ হলে এবং যোগ্য বলে বিবেচিত হলে সংশ্লিষ্ট পদমর্যাদা বা স্কেলে নিয়োগ করা হবে প্রার্থীদের।

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের দেশের কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম অথবা দ্বাদশ পাশ হতে হবে। একই সঙ্গে থাকতে হবে রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস বা রিজিওনাল ট্রান্সপোর্ট অথরিটি প্রদত্ত যথাযথ এইচএমভি (হেভি মোটর ভেহিকল) বা ট্রান্সপোর্ট লাইসেন্সও। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

Advertisement

পদগুলিতে প্রার্থীদের কম্পিউটার নির্ভর পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। দেশের বেশ কয়েকটি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করা হবে। তার আগে সংস্থার ওয়েবসাইটে গিয়ে ‘কেরিয়ার’ বিভাগ থেকে পদগুলিতে প্রার্থীদের সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও আবেদনমূল্য জমা দিতে না হলেও বাকিদের ১১৮০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অগস্ট। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন