NBU Recruitment 2023

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৫:৪৮
Share:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

রসায়নে উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ রয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি কেন্দ্রীয় সরকারি প্রকল্পের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীদের থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে থাকলেই আবেদন করতে পারবেন। অস্থায়ী ভাবেই এই পদে নিয়োগ হবে। নিযুক্ত ব্যক্তির মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ২০,০০০ টাকা। প্রকল্পটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর স্টেট ইউনিভার্সিটি রিসার্চ এক্সেলেন্স (সিওর) স্কিমের আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

আবেদনের জন্য প্রার্থীদের রসায়নে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের নেট-এলএস এবং গেট পাশের শংসাপত্র রয়েছে এবং ফিজিক্যাল/ ইনঅর্গ্যানিক/ অ্যানালিটিক্যাল কেমিস্ট্রিতে এমএসসি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ অক্টোবর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন