Prasar Bharati Recruitment 2023

দূরদর্শন এবং আকাশবাণীতে কলকাতা এবং শিলিগুড়িতে কাজের সুযোগ, বিজ্ঞপ্তি প্রসার ভারতীর

প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থী নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৭:১৫
Share:

দূরদর্শন। সংগৃহীত ছবি।

কলকাতা দূরদর্শন, আকাশবাণী এবং শিলিগুড়ির আকাশবাণীতে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রসার ভারতীর তরফে। পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কাজে নিযুক্ত করা হবে প্রার্থীদের। প্রশিক্ষণের সঙ্গে মিলবে বৃত্তিও। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রশিক্ষণের জন্য নিয়োগ হবে কস্ট ট্রেনি (শিক্ষানবিশ) পদে। কলকাতায় শূন্যপদ রয়েছে ৪টি এবং শিলিগুড়িতে ২টি। শিক্ষানবিশির মেয়াদ ৩ বছর, তবে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। শিক্ষানবিশির প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ১০,০০০ টাকা, ১২,৫০০ টাকা এবং ১৫,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের ইন্সটিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (ইকমাই) থেকে সিএমএ ইন্টারমিডিয়েট এগজ়ামে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী, প্রার্থী নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়েই আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ জুলাই। এই বিষয়ে সমস্ত শর্তাবলি প্রার্থীরা বিশদে জানতে পারবেন প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়েই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন