Govt Job Recruitment 2023

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, শূন্যপদ ২৫টি

আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৬:১৯
Share:

সেবি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকার অধীনস্থ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি)-তে রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে সেবির ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অফিসার গ্রেড এ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার) পদে নিয়োগ করা হবে। লিগ্যাল স্ট্রিম বিভাগে এই পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ২৫টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইন পাশ হতে হবে। আইনবিদ হিসাবে আগে যদি কাজের অভিজ্ঞতা থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। ভারতের নাগরিক হতে হবে। পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। পাশাপাশি আবেদন মূল্যও জমা দেওয়া দরকার। ৯ জুলাই আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন