Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে এগজ়িকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ, শূন্যপদ ক'টি?

প্রার্থীদের বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ২৬,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫২
Share:

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দর। সংগৃহীত ছবি।

স্নাতক হওয়ার পর পেশাদারি অভিজ্ঞতা থাকলে কাজের সুযোগ রয়েছে পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট তথা শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে। পোর্ট ট্রাস্টের কলকাতা ডক সিস্টেমের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে তেমনটাই জানানো হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে এই পদে। আগ্রহীদের অফলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

বন্দরে নিয়োগ এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট (ইএ) পদে। শূন্যপদ রয়েছে ১০টি । চুক্তির ভিত্তিতে প্রার্থীদের তিন বছরের জন্য এই পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ২৬,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

প্রার্থীদের ইউজিসি/ এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। যাঁদের নামী সরকারি/ আধা-সরকারি/ স্বাশাসিত/ বেসরকারি সংস্থায় এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট/ প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট/ ম্যানেজমেন্ট ট্রেনি/ গ্র্যাজুয়েট ট্রেনি/ মাল্টিটাস্কিং স্টাফ পদে চাকরির অভিজ্ঞতা, নামী প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ছ’মাসের সার্টিফিকেট কোর্স এবং আইনের ডিগ্রি বা আইনি কাজকর্ম সামলানোর অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

পোর্ট ট্রাস্টের সিদ্ধান্ত অনুযায়ী বাছাই প্রার্থীদের এই পদে দক্ষতা পরীক্ষা/ লিখিত পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ সেপ্টেম্বর। নিয়োগের বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন