SSC JE Exam 2024

প্রায় হাজারের কাছাকাছি শূন্যপদে কর্মী নিয়োগ এসএসসি-র, কোন পদে কর্মখালি?

কেন্দ্রের বিভিন্ন বিভাগ, মন্ত্রক এবং পরিষেবা ক্ষেত্রের জন্য জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কর্মীদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:০২
Share:

প্রতীকী চিত্র।

চলতি বছরে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) প্রায় হাজারের কাছাকাছি শূন্যপদে কর্মী নিয়োগ করবে। কেন্দ্রের বিভিন্ন বিভাগ, মন্ত্রক এবং পরিষেবা ক্ষেত্রের জন্য জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কর্মীদের নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে কমিশনের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট পদের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে বৃহস্পতিবার থেকে।

Advertisement

কমিশনের তরফে জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিক্যাল এবং ইলেকট্রিক্যাল)-এর মোট ৯৬৮টি শূন্যপদে নিয়োগ করা হবে কর্মীদের। যে কেন্দ্রীয় সরকারি সংস্থা/ দফতর/ মন্ত্রকের জন্য এই নিয়োগ হবে, সেগুলির মধ্যে রয়েছে— বর্ডার রোডস অর্গানাইজেশন, সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট, সেন্ট্রাল ওয়াটার কমিশন ইত্যাদি। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বা ৩২ বছরের মধ্যে। নিযুক্তদের সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুয়ায়ী মাসিক বেতনক্রম হবে ৩৫,৪০০- ১,১২, ৪০০ টাকা। প্রতি ক্ষেত্রে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের নিয়োগ করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে। নিয়োগের পরীক্ষার সম্ভাব্য সময় আগামী ৪ থেকে ৬ জুন। আগ্রহীরা কমিশনের ওয়েবসাইটে গিয়ে এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১৯ এপ্রিল। এই বিষয়ে আরও জানা যাবে কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তি থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন