CCI Recruitment 2023

দ্য কটন কর্পোরেশন অফ ইন্ডিয়াতে কর্মী নিয়োগ, জেনে নিন শূন্যপদ ক’টি?

মার্কেটিং এবং অ্যাকাউন্টস বিভাগের ম্যানেজমেন্ট ট্রেনি এবং জুনিয়র কমার্শিয়াল এগজ়িকিউটিভ পদে নিয়োগ করা হবে। মাসে ২২ হাজার ১ লক্ষ ২০ হাজার টাকা আয় করার সুযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৬:২৮
Share:

দ্য কটন কর্পোরেশন অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় কাজ করতে চান? বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে? দ্য কটন কর্পোরেশন অফ ইন্ডিয়ার সঙ্গে কাজ করার সুযোগ রয়েছে। সম্প্রতি কেন্দ্র অধীনস্থ এই সংস্থার তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শর্তসাপেক্ষে অনূর্ধ্ব৩০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Advertisement

কোন পদে নিয়োগ করা হবে?

মার্কেটিং এবং অ্যাকাউন্টস বিভাগের ম্যানেজমেন্ট ট্রেনি এবং জুনিয়র কমার্শিয়াল এগজ়িকিউটিভ পদে প্রার্থী নিয়োগ করা হবে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

মার্কেটিং বিভাগের ম্যানেজমেন্ট ট্রেনি পদে এগ্রি বিজ়নেস ম্যানেজমেন্ট বা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্যপদ ছয়টি।

অ্যাকাউন্টস বিভাগের ম্যানেজমেন্ট ট্রেনি পদে চার্টাড অ্যাকাউন্ট্যান্ট কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্যপদ ছয়টি।

জুনিয়র কমার্শিয়াল এগজ়িকিউটিভ পদে কৃষিবিজ্ঞানে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। এই পদে শর্তসাপেক্ষে বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদেরও নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

প্রার্থীদের দ্য কটন কর্পোরেশন অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করতেহবে। একই সঙ্গে শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের শংসাপত্রও ওই ফর্মের সঙ্গে জুড়ে দিতে হবে।

বাছাই করা প্রার্থীদের পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। কলকাতা, বেঙ্গালুরু, আমদাবাদ, নয়া দিল্লি, চেন্নাই, চণ্ডীগড় , পটনা, জয়পুর-সহ মোট ১১টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। এই পদে ২৪ জুলাই, ২০২৩ থেকে আবেদন গ্রহণ করা শুরু হয়েছে। আবেদন পাঠানোর শেষ দিন ১৩ অগস্ট, ২০২৩। নিয়োগ এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন