CUO Recruitment 2023

সেন্ট্রাল ইউনিভার্সিটি অফ ওড়িশাতে অতিথি শিক্ষক পদে কর্মখালি, রইল আবেদনের শর্তাবলি

প্রতিষ্ঠানের তরফে ইংরেজি, এনভায়রনমেন্টাল স্টাডিজ় এবং জাপানিজ় ল্যাঙ্গুয়েজ বিভাগে অতিথি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৮
Share:

সেন্ট্রাল ইউনিভার্সিটি অফ ওড়িশা। ছবি: সংগৃহীত

সেন্ট্রাল ইউনিভার্সিটি অফ ওড়িশার তরফে অতিথি শিক্ষক পদে যোগ্য ব্যক্তি নিয়োগ করা হবে। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মনসুন সেমেস্টারের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। ইংরেজি, এনভায়রনমেন্টাল স্টাডিজ় এবং জাপানিজ় ল্যাঙ্গুয়েজ বিভাগে অতিথি শিক্ষক পদে নিয়োগ করা হবে।

Advertisement

আবেদনকারীদের উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। এই ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর লেকচারশিপের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ইউজিসি-র নিয়ম অনুযায়ী, নিযুক্ত ব্যক্তিরা প্রতি লেকচার পিছু ১ হাজার ৫০০ টাকা করে পাবেন। তাঁদের সাম্মানিক হিসাবে প্রতি মাসে সর্বাধিক ৫০ হাজার টাকা দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে একটি সেমেস্টারের জন্যই যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা হবে। কাজের নিরিখে পরবর্তীতে এই চুক্তির সময়সীমা বৃদ্ধি করা হতে পারে।

Advertisement

আগ্রহী প্রার্থীদের ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ১০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ভুবনেশ্বর এবং কোরাপুট দফতরে বেলা ১০টার মধ্যে উপস্থিত থাকতে হবে। ওই দিন প্রার্থীদের কাছে সমস্ত আনুষঙ্গিক নথি এবং শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন