WB Health Recruitment 2024

প্রফেসর পদে কর্মখালি সরকারি প্রতিষ্ঠানে, কারা আবেদন করতে পারবেন?

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু মাত্র অনলাইনেই সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৫:০১
Share:

প্রতীকী চিত্র।

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গভর্নমেন্ট কলেজ অফ নার্সিংয়ে প্রফেসর পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ পাঁচটি। এই পদে সরাসরি নিয়োগের জন্য একটি পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন পাঠাতে হবে। তাঁদের সংশ্লিষ্ট পদে পূর্বে অন্তত ১০ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বাংলায় সাবলীল, এমন প্রার্থীদেরই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে ৫০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে নার্সিংয়ে স্নাতক প্রার্থীরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

এই পদে নিয়োগের ক্ষেত্রে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং স্টেট নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠানে পূর্বে শিক্ষকতা করেছেন, সেই অভিজ্ঞতাকেই শুধুমাত্র মান্যতা দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিরা প্রতি ৬৭,৩০০ থেকে ১,৭৩,২০০ টাকা বেতন হিসাবে পাবেন। আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র অনলাইনেই এই পদে নিয়োগের জন্য আবেদন করার সুযোগ পাবেন। তবে, সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রথমে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের নাম নথিভুক্ত করে নিতে হবে।

Advertisement

নাম নথিভুক্তকরণ সম্পূর্ণ হওয়ার পর অনলাইন পোর্টালেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ২১০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিলেই ওই পদে আবেদনের প্রক্রিয়া সম্পূর্ণ হবে। চলতি বছরের ৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট বিভাগের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন