Sushmita Sen

ভাল দেখতে হওয়া জরুরি নয়, কী ভাবে হতে পারবেন সুস্মিতার মতো? পরামর্শ অভিনেত্রীর

এখন স্পটলাইটে তিনি একাই। ব্যক্তিগত জীবন নিয়ে আর কথা বলার সুযোগই দিচ্ছেন না কাউকে। মানুষের মনে তাঁর প্রতি শ্রদ্ধা, ভালবাসাই সুস্মিতার পাথেয়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৩০
Share:

ললিত মোদীর সঙ্গে সম্পর্কের জল্পনার মাঝেই আবার নিজেকে মেলে ধরলেন সুস্মিতা। ফাইল চিত্র

বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে জীবন উপভোগ করছেন সুস্মিতা সেন। তাঁর ব্যক্তিত্বের সামনে মাথা নোয়ান বিশ্ববাসী। সৌন্দর্যের স্বীকৃতি হিসাবে জিতে নিয়েছিলেন ব্রহ্মাণ্ডসুন্দরীর খেতাব। ওয়েব সিরিজ় ‘আরিয়া ৩’ আসছে, যেখানে অপরাধের সঙ্গে মোকাবিলা করতে দেখা যাবে অভিনেত্রীকে। নতুন সিজ়নের লুক প্রকাশ্যে এসেছে সদ্য। তার পরই খোলা চুলে স্যুট-প্যান্ট পরে সাদাকালো ছবিতে পারদ চড়ালেন সুস্মিতা।

Advertisement

ছবির ক্যাপশনে লিখেছেন, “যতক্ষণ না অবচেতনকে সামনে আনতে পারছ, তোমার গোটা জীবনকে নিয়ন্ত্রণ করবে সেটিই আর তুমি সব কিছুকে ‘নিয়তি’ ভেবে হাল ছেড়ে দেবে।” নিজেকে এর পরই সচেতন বলে দাবি করেন সুস্মিতা। সাম্প্রতিক ফোটোশুট থেকে এই ছবিটি তাঁর বিশেষ পছন্দ বলে জানান।

সুস্মিতার পোস্ট দেখে অনুরাগীরাও ভালবাসা প্রকাশ করেন। এক মহিলা অনুরাগী মন্তব্য করেন, “আপনি এমনই সুন্দর এক নারী, প্রজ্ঞায় উজ্জ্বল, বাইরেও তার আভাস। আর যে আত্মবিশ্বাস আপনার মধ্যে দেখি, তা ঈর্ষণীয়! আমার মতো যাদের সৌন্দর্য বা গুণ কোনওটাই নেই আপনার মতো, বিশ্বকে দেখানোর মতো আর কী থাকে! বলুন না, কী করে আপনার মতো হব?”

Advertisement

এতে সুস্মিতা চমকপ্রদ জবাব দেন, যা দিশা দেখায় অন্যান্য মানুষকেও। অনুরাগীকে উদ্দেশ করে লিখলেন, “ভাল দেখতে হওয়াটাই সব নয়, বরং নিজের ব্যক্তিত্বের প্রকাশ ঘটান। আর হ্যাঁ, এখনই ছবিতে দেখলাম, খুব সুন্দর করে হাসেন আপনি। ঈশ্বরের আশীর্বাদ আপনার সহায় হোক।”

গত বছরই প্রাক্তন আইপিএল কর্তা ললিত মোদীর সঙ্গে নাম জড়িয়েছিল সুস্মিতার। তবে বেশি দিন তাতে বাঁধা পড়ে থাকেননি। জল্পনার মাঝেই আবার মেলে ধরেছেন নিজেকে। এখন স্পটলাইটে তিনি একাই। ব্যক্তিগত জীবন নিয়ে আর কথা বলার সুযোগই দিচ্ছেন না কাউকে। মানুষের মনে তাঁর প্রতি শ্রদ্ধা, ভালবাসাই সুস্মিতার পাথেয়। তাই তাঁকে উদাহরণ হিসাবে নিতে চান এ যুগের অনেক নারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন