Sasural Simar Ka

‘জাতীয় লজ্জা’র আখ্যা পেল ‘শ্বশুরাল সিমর কা’–র এক দৃশ্য

কয়েক সেকেন্ডের সেই ক্লিপিং দেখে কার্যত হেসে লুটোপুটি নেটাগরিকেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪৩
Share:

এই ধারাবাহিকের একটি পর্বের ক্লিপিং ভাইরাল হয়েছে নেট মাধ্যমে।

কতই রঙ্গ হিন্দি ধারাবাহিকে! মৃত মানুষ কখনও বেঁচে ওঠে। কখনও আবার প্লাস্টিক সার্জারি করিয়ে চলে আসে কোনও চরিত্র। বছরের পর বছর, এ ভাবেই গল্পের গরুকে গাছে চড়িয়ে বিনোদনের রসদ জোগাচ্ছে টেলি ধারাবাহিকগুলি। এ বার তেমনই এক ধারাবাহিক হাসির খোরাক জোগাচ্ছে ফেসবুক, টুইটারে। তার নাম ‘শ্বশুরাল সিমর কা’ ।

সম্প্রতি ধারাবাহিকের একটি পর্বের ক্লিপিং ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। কয়েক সেকেন্ডের সেই ক্লিপিং দেখে কার্যত হেসে লুটোপুটি নেটাগরিকেরা। কী দেখানো হয়েছিল তাতে?

দৃশ্যটিতে দেখা যাচ্ছে, অভিনেত্রী শ্বেতা সিংহ অর্থাৎ, ঐ ধারাবাহিকের ‘পরী’ চরিত্রটি ‘মাতাজি’র (অভিনেত্রী জয়তি ভাটিয়ার চরিত্র) পা ধরে তাঁকে আটকানোর চেষ্টা করছে। তা করতে গিয়েই মাতাজির গায়ের শালটা টেনে ধরে পরী। কিন্তু মাতাজির রাগ তখন সপ্তমে। পরীর কথা শোনা তো দূর অস্ত্‌, তাঁর দিকেও তাকাচ্ছেন না তিনি। উল্টে পরীর কাছ থেকে শালটা টেনে নেওয়ার সময়ে কখন যে সেটা তার গলায় জড়িয়ে গিয়েছে, সেটাও টের পাননি পরীর থেকে এক হাতেরও কম দূরত্বে দাঁড়িয়ে থাকা মাতাজি। এর পরেই গলায় ফাঁস লেগে দম বন্ধ হয়ে মাটিতে পরে থাকে পরী। অথচ মাতাজি এক বারও পিছনে ফিরে না তাকিয়ে গটগট করে হেঁটে ঘর থেকে বেরিয়ে চলে যান।

Advertisement

এই দৃশ্য নিয়েই হাসি-ঠাট্টা করছেন নেটাগরিকেরা। টুইটারে এক জন মজা করে লিখেছেন, ‘এই ধারাবাহিক দেখে আমার শাশুরি যে মনে মনে কত বার আমাকে খুন করে ফেলেছেন, কে জানে!’

অন্য জন আবার লিখেছেন, ‘এই ধারাবাহিকের গল্প অনুযায়ী স্কার্ফ এবং পর্দাই হল ভারতের বেশির ভাগ মৃত্যুর মূল কারণ।’

এর আগেও এই ধারাবাহিকের একটি দৃশ্য নিয়ে হাসির রোল উঠেছিল দর্শকদের মধ্যে। সেই দৃশ্যেও ছিলেন পরী এবং মাতাজি। পরীকে মাতাজি এমন চড় মেরেছিলেন, চরকি পাক খেয়ে গলায় পর্দা জড়িয়ে খুবই কঠিন অবস্থা হয়েছিল পরীর!

২০১১-এ চালু হওয়া এই ধারাবাহিকের শুরুতেই এসে উপস্থিত হয়েছিলেন স্বয়ং শাহরুখ খান। তার পরে অনেক দিনই এই ধারাবাহিক ঘিরে দর্শকদের প্রত্যাশার পারদ ছিল ঊর্ধ্বমুখী। তবে ১০ বছর পার করে সেই ‘শ্বশুরাল সিমর কা’-ই এখন হয়ে উঠেছে ‘মিম’ তৈরির খোরাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন