Adipurush Update

এখনও বাকি এক সপ্তাহ, তার আগেই ১০ হাজার টিকিট বিনামূল্য বিকোল ‘আদিপুরুষ’-এর

একের পর এক বিতর্কের সম্মুখীন হওয়ার পর অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে প্রভাস ও কৃতি স্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ২১:০৪
Share:

‘আদিপুরুষ’ ছবির পোস্টারে অভিনেতা প্রভাস। ছবি: সংগৃহীত।

প্রথম প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরেছিল বিতর্ক। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে ছবির বিরুদ্ধে মামলা করে আদালত পর্যন্ত গিয়েছিলেন অভিযোগকারীরা। নতুন পোস্টার ও প্রচার ঝলক মুক্তি পাওয়ার পরেও পিছু ছাড়েনি বিতর্ক। একাধিক বার সমালোচনার মুখে পড়তে হয়েছে ‘আদিপুরুষ’কে। সেই সব বিতর্ক পিছনে ফেলে এ বার শেষ পর্যন্ত মুক্তির দোরগোড়ায় প্রভাস ও কৃতি স্যাননের এই ছবি। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি। তার আগেই অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে ‘আদিপুরুষ’। তার পরেও ছবি মুক্তির মাত্র এক সপ্তাহ আগে তেলঙ্গানায় বিনামূল্যে বিক্রি হল ছবির ১০ হাজার টিকিট!

Advertisement

খবর, তেলঙ্গনায় ‘আদিপুরুষ’ ছবির পাশে এসে দাঁড়িয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির অন্যতম প্রযোজক অভিষেক অগরওয়াল। তেলঙ্গনার দর্শকের উদ্দেশে ‘আদিপুরুষ’-এর ১০ হাজার টিকিট দান করার সিদ্ধান্ত নেন তিনি। ছবির প্রতি নিজের সমর্থন থেকেই অভিষেকের এই সিদ্ধান্ত বলে খবর। তবে, বিনামূল্যে এই টিকিট পাওয়ার বেশ কিছু শর্তও থাকছে। রাজ্যের সরকারি স্কুলের পড়ুয়া, বৃদ্ধাশ্রম ও অনাথ আশ্রমের সদস্যদের জন্যই বরাদ্দ থাকছে এই ১০ হাজার টিকিট। শুধু অভিষেক আগরওয়ালই নন, আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া বাচ্চাদের জন্য ১০ হাজার টিকিট কিনতে চলেছেন বলিউড অভিনেতা রণবীর কপূরও। সম্প্রতি এই খবর সমাজমাধ্যমের পাতায় প্রকাশ করেন বলিউডে বাণিজ্য-বিশারদ তরণ আদর্শ।

এর আগে ‘আদিপুরুষ’-এর টিমের তরফে জানানো হয়, টিকিটের চাহিদা তুঙ্গে থাকলেও প্রেক্ষাগৃহে ‘আদিপুরুষ’ ছবির একটি করে আসন নাকি বিক্রি করা হবে না। তার নেপথ্যের কারণও বিশ্লেষণ করা হয়েছে নির্মাতাদের তরফে। টুইটারের বিবৃতিতে জানানো হয়, ওই বিশেষ আসনটি নাকি সংরক্ষিত থাকবে শ্রীরামভক্ত হনুমানের জন্য। তাঁদের বিশ্বাস, যেখানে ভগবান রামচন্দ্র বিরাজ করেন, সেখানেই বসত হনুমানেরও। তাই ভক্তদের বিশ্বাসের মর্যাদা দিয়েই নাকি এমন সিদ্ধান্ত ছবির নির্মাতাদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন