বাস্তবের ‘পা’-এর স্বপ্নপূরণ করলেন আমির

বয়স মাত্র ১৪। রোগা চেহারায় মাথাটাই বিরাট। চোখে মুখে বৃদ্ধের আদল। না! ‘পা’-এ অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রটির কথা বলছি না। ইনি নিহাল বিটলা। বাস্তবের ‘পা’। কঠিন জেনেটিক ডিসঅর্ডারে আক্রান্ত। কিন্তু ২০০৭-এ বদলে গিয়েছিল তার জীবন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৫ ১১:১২
Share:

বয়স মাত্র ১৪। রোগা চেহারায় মাথাটাই বিরাট। চোখে মুখে বৃদ্ধের আদল। না! ‘পা’-এ অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রটির কথা বলছি না। ইনি নিহাল বিটলা। বাস্তবের ‘পা’। কঠিন জেনেটিক ডিসঅর্ডারে আক্রান্ত। কিন্তু ২০০৭-এ বদলে গিয়েছিল তার জীবন। সে বছরই মুক্তি পেয়েছিল আমির খানের ‘তারে জামিন পর’। সেই থেকে ওই ছবিই নিহালের বাঁচার অক্সিজেন। আর আমির খান? তিনিই যেন নিহালের ভগবান।

Advertisement

সম্প্রতি নিহালের স্বপ্নপূরণ হল। কারণ তার স্বপ্নের নায়ক হাজির হয়েছিলেন বাড়িতে। আমির গিয়ে যেন বদলে দিয়েছেন নিহালের দৈনন্দিন। ‘পিকে’র নায়ক জড়িয়ে ধরতেই আনন্দে কেঁদে ফেলে সে। অসুস্থ অবস্থাতেও আমিরকে একটি গণেশের ছবি এঁকে উপহারও দিয়েছে।

ছবিতে দেখুন, ‘পা’ আর ‘পিকে’র বন্ধুত্ব

Advertisement

কয়েক বছর আগেই ফেসবুক থেকে নিহালের কথা জানতে পারেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। জানতে পারেন অগণিত ভক্তের মধ্যেও নিহাল কোথাও আলাদা। তখন থেকেই তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেছিলেন। তাঁর পাশে দাঁড়িয়ে তাঁকে উত্সাহ দিতে চেয়েছিলেন। এত দিনে সত্যি হল নায়কের সে ইচ্ছেও।

স্বপ্ন সত্যি হওয়ার পর কী বলছে নিহাল?

ফেসবুকে সে জানিয়েছে, ‘‘আমির আঙ্কেলকে অনেক ধন্যবাদ। আমি জানতাম ঠিক একদিন আমাদের দেখা হবে। তোমার অটোগ্রাফটা আমি যত্ন করে রেখে দেব। আর আমার আঁকা গণেশটা তুমি রাখবে তো?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন