Entertainment News

২ জুন ফিরছে ‘৩ ইডিয়টস্‌’! দেখুন ট্রেলার

যখনই কোনও প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হবেন, মনে মনে বলবেন, ‘আল ইজ ওয়েল’! এর ফলে মনের জোর বাড়বে। ২০০৯ সালে এই মন্ত্র শিখিয়ে গিয়েছিলেন বাবা রাঞ্ছোরদাস৷ সঙ্গে ছিলেন ফারহান আর রাজু রাস্তোগি৷ এই তিন ইডিয়টের কীর্তি আজও ভোলেননি দেশের মানুষ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ১২:৩৮
Share:

যখনই কোনও প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হবেন, মনে মনে বলবেন, ‘আল ইজ ওয়েল’! এর ফলে মনের জোর বাড়বে। ২০০৯ সালে এই মন্ত্র শিখিয়ে গিয়েছিলেন বাবা রাঞ্ছোরদাস৷ সঙ্গে ছিলেন ফারহান আর রাজু রাস্তোগি৷ এই তিন ইডিয়টের কীর্তি আজও ভোলেননি দেশের মানুষ। সকলেই অপেক্ষায় রয়েছেন ‘৩ ইডিয়টস্‌’ রিটার্নসের। গত বছর একটি সাংবাদিক বৈঠকে ছবির পরিচালক রাজকুমার হিরানী এবং ছবির অন্যতম মুখ্য চরিত্র আমির খান ‘৩ ইডিয়টস্‌’-এর সিক্যুয়েল তৈরির ইঙ্গিত দিয়েছিলেন। সিক্যুয়েল তৈরির আগেই সেই পাগলামো আবার ফিরছে বড় পর্দায়। তবে এ ছবিতে আমির খান, শরমন যোশী বা মাধবন কেউ নেই! কারণ, এ ছবিটি তৈরি হয়েছে স্প্যানিশ ভাষায়। বলিউডের ব্লক বাস্টার ছবি থেকে অনুপ্রেরিত হয়েই স্প্যানিশ ভাষায় ‘৩ ইডিয়টস্‌’ তৈরি করেছেন মেক্সিকান পরিচালক কার্লোস বোলাডো।

Advertisement

আরও পড়ুন, ‘বাহুবলী ২’ যাঁদের ভাল লাগেনি তাঁদের মনোবিদ দেখানো উচিত: রাম গোপাল বর্মা

মেক্সিকান ‘৩ ইডিয়টস্‌’-এও ক্লাস রুমের মস্করা, প্রফেসর ভাইরাসের মেয়ের বিয়েতে বিনা নিমন্ত্রণে তিন বন্ধুর পৌঁছে যাওয়া, ধরা পড়া— এ সবই দেখতে পাবেন। এমনকী এ ছবিতেও এক স্কুটারে তিন বন্ধুকে হাসপাতালের পথেও যেতে দেখা যাবে। সব মিলিয়ে, ছবির কাহিনি, ঘটনা প্রবাহ এমনকী দৃশ্যগুলিও মোটামুটি একই থাকছে মেক্সিকান ‘৩ ইডিয়টস্‌’-এ। শুধু ছবির ভাষা, চরিত্রের নাম আর মুখগুলো পাল্টে গিয়েছে। এ ছবিতে র‌্যাঞ্চোর নাম বদলে গিয়ে হয়েছে প্যাঞ্চো। তবে ‘৩ ইডিয়টস্‌’-এর সেই বিখ্যাত সংলাপ ‘আল ইজ ওয়েল’ এখানে বদলে গিয়ে হয়েছে ‘তোদো এস্তা বিয়েন’। ছবিটি মুক্তি পাচ্ছে ২ জুন। তার আগে দেখা নেওয়া যাক মেক্সিকান ‘৩ ইডিয়টস্‌’-এর অফিসিয়াল ট্রেলারটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন