Bollywood Scoop

কঠিন সময়ে পাশে ছিলেন সলমন, কী ভাবে সেই ঋণ শোধ করতে চান অভিনেতা রাহুল রায়?

তিন বছর আগে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন বলিউড অভিনেতা রাহুল রায়। সেই সময় চিকিৎসার খরচ বহন করার মতো সামর্থ্য ছিল না অভিনেতার। সেই সময় রাহুলের পাশে দাঁড়িয়েছিলেন সলমন খান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৮:৫৫
Share:

(বাঁ দিকে) সলমন খান। রাহুল রায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বড় পর্দায় দর্শকের নজর কেড়েছিলেন ‘আশিকি’ ছবির মাধ্যমে। বলিউডে পা রেখে প্রথম ছবিতে সাড়া জাগিয়েও অভিনেতা হিসাবে তেমন ভাবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারেননি রাহুল রায়। নব্বইয়ের দশকে একের পর এক ছবিতে কাজ করলেও তেমন ভাবে দর্শকের মনে দাগ কাটতে পারেননি। ২০০৬ সালে ‘বিগ বস্’ রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করেন রাহুল। সেই শো জিতে এক কোটি টাকা উপার্জনও করেন তিনি। তবে ২০২০ সালে হঠাৎ করে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর চিকিৎসার খরচ জোগানোর মতো টাকা ছিল না তাঁর কাছে। সেই সময় তাঁর পাশে এসে দাঁড়িয়েছিলেন সলমন খান। হাসপাতালের বকেয়া টাকা মিটিয়েছিলেন ভাইজানই। সম্প্রতি এক সাক্ষাৎকারে সলমনের এই সাহায্যের কথা জানান রাহুল ও তাঁর বোন প্রিয়ঙ্কা। রাহুল জানান, সলমনের সহমর্মিতার প্রতিদান দিতে না পারলেও আর্থিক ঋণ শোধ করতে চান তিনি।

Advertisement

২০২০ সালে ‘এলএসি’ ছবির শুটিং চলাকালীন অসুস্থ হয়ে পড়েন রাহুল। সেই সময় তাঁকে ভর্তি করা হয়েছিল ওকহার্ট হাসপাতালে। তার পরে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। সেখানে আইসিইউয়ে চিকিৎসা চলছিল তাঁর। প্রায় দেড় মাস হাসপাতালে থাকতে হয়েছিল রাহুলকে। হাসপাতালে চিকিৎসার খরচও বেড়েছিল সেই অনুপাতে। সেই টাকা দেওয়ার সামর্থ্য ছিল না রাহুলের। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাহুলের বোন প্রিয়ঙ্কা জানান, সেই সময় পাশে এসে দাঁড়িয়েছিলেন বলিউড তারকা সলমন খান। হাসপাতালের খরচের যা কিছু বাকি ছিল, সব টাকা মিটিয়ে দিয়েছিলেন তিনি। প্রিয়ঙ্কা জানান, রাহুলের অসুস্থতার খবর পেয়ে সলমন ফোন করেছিলেন তাঁদের। রাহুল জানান, সেই সময় মহেশ ভট্ট, পূজা ভট্ট কেউই তাঁর খবর নেওয়ার প্রয়োজনও বোধ করেননি। অথচ সেই মহেশ ভট্টের ছবি ‘আশিকি’র মাধ্যমেই ১৯৯০ সালে বলিউডে পা রেখেছিলেন রাহুল। বিপুল জনপ্রিয়তাও পায় সেই সঙ্গীতমুখর ছবি।

সুস্থ হয়ে ফের কাজে ফিরতে চান রাহুল। রাহুলের দাবি, হাসপাতালের খরচ বাবদ প্রায় দু’লক্ষ টাকার আর্থিক সাহায্য করেছিলেন সলমন। সেই ঋণ শোধ করতে চান রাহুল। ভবিষ্যতে কাজ করতে চাইলে রাহুলকে তাঁর সঙ্গে যোগাযোগ করার পরামর্শও নাকি দিয়েছিলেন সলমন। সে কথা মাথায় রেখেই এ বার ক্যামেরার সামনে প্রত্যাবর্তন করতে আগ্রহী রাহুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন