Annu Kapoor

অনলাইনে ওটিপি বলে ৪ লক্ষ টাকা খোয়ালেন অন্নু কপূর, মুম্বইয়ে প্রতারণার শিকার অভিনেতা

অনলাইনে একটি বেসরকারি ব্যাঙ্কের কাজ করতে গিয়ে প্রতারিত হয়েছেন অন্নু কপূর। ওই বেসরকারি ব্যাঙ্কের কর্মচারী হিসাবে পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করেন। ফোনে ওটিপি বলে দেন অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ০৯:২০
Share:

অনলাইনে প্রতারিত অভিনেতা। —ফাইল চিত্র।

অনলাইনে প্রতারণার শিকার বলিউড অভিনেতা অন্নু কপূর। ব্যাঙ্ক সংক্রান্ত কাজে অনলাইনে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) শেয়ার করে ৪ লক্ষ ৩৬ হাজার টাকা খুইয়েছেন তিনি। তবে পুলিশের তৎপরতায় বেশির ভাগ টাকা ফিরে পেয়েছেন অভিনেতা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অনলাইনে একটি বেসরকারি ব্যাঙ্কের কেওয়াইসি (নো ইওর কাস্টমার) বিবরণ নথিভুক্ত (আপডেট) করতে গিয়ে প্রতারিত হয়েছেন অন্নু। পুলিশকে তিনি জানিয়েছেন, প্রথমে ওই বেসরকারি ব্যাঙ্কের কর্মচারী হিসাবে পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করেন। তিনি জানান, অভিনেতার কেওয়াইসি ফর্মটি আপ়ডেট করা প্রয়োজন। তা করতে গিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য ওই অচেনা ব্যক্তিকে জানিয়ে দেন তিনি।

শুধু তাই নয়, এর পর তাঁর নথিভুক্ত মোবাইল নম্বরে ওটিপি এলে তা-ও ফোনে জানিয়ে দেন অভিনেতা। তাতেই প্রতারকের কার্যসিদ্ধি হয়।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিনেতা ফোন রেখে দেওয়ার কিছু ক্ষণ পরেই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পর পর দু’টি অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হয়। যা জানতেই পারেননি অন্নু। মোট ৪ লক্ষ ৩৬ হাজার টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়।

সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক থেকে অভিনেতাকে ফোন করে এই বিপুল টাকা লেনদেনের কথা জানানো হয়। দেরি না করে পুলিশের দ্বারস্থ হন অভিনেতা। যে সমস্ত ব্যাঙ্কে টাকা পাঠানো হয়েছে, তাদের সঙ্গে দ্রুত যোগাযোগ করা হয়। প্রতারকদের দু’টি অ্যাকাউন্টই বন্ধ করে দেওয়া হয়েছে ব্যাঙ্কের তরফে। অভিনেতা ৩ লক্ষ ৮ হাজার টাকা ফিরে পাবেন বলেও জানানো হয়েছে তাঁকে।

তবে প্রতারকদের এখনও ধরা যায়নি। অন্নু কপূরের অভিযোগের ভিত্তিতে পুলিশ তাঁদের খোঁজ চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন