‘পুরো খবর না পড়ে মানুষ যা ইচ্ছে তাই লিখছেন’ নেটাগরিকদের পাল্টা আক্রমণে ক্ষোভ প্রকাশ অন্বেষার

সদ্য শেষ হওয়া ‘চুনি পান্না’ ধারাবাহিকে এক ছেলের পর আবার এক মেয়ের মা হয়েছেন অন্বেষা হাজরা। নকল বেবি বাম্পের ছবিও পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২০ ১৩:২৪
Share:

সদ্য শেষ হওয়া ‘চুনি পান্না’ ধারাবাহিকে এক ছেলের পর আবার এক মেয়ের মা হয়েছেন অন্বেষা হাজরা।

সদ্য শেষ হওয়া ‘চুনি পান্না’ ধারাবাহিকে এক ছেলের পর আবার এক মেয়ের মা হয়েছেন অন্বেষা হাজরা। নকল বেবি বাম্পের ছবিও পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। একেবারেই মজার ছলে।
আনন্দবাজার ডিজিটাল সেই খবর প্রথম প্রকাশ্যে আনে। অন্বেষা নিজেও যথেষ্ট উপভোগ করেছিলেন সেই দৃশ্যের শ্যুটিং। তিনি আনন্দবাজার ডিজিটালকে বলেছিলেন, ‘‘হ্যাঁ, এক ছেলের পর ভূত দিম্মা ‘পান্না’ আসবে মেয়ে হয়ে। চুনির কোলে। পান্না নাকি বলেই ছিল, হাড়ে দুব্বো না গজান পর্যন্ত ছাড়বে না চুনিকে। তবে আমি পেটে বালিশ ঢুকিয়ে শট দিতে গিয়ে দারুণ মজা করেছি।’’

সেই মজা ব্যুমেরাং হয়েছে ফিরেছে অভিনেত্রীর দিকে। অভিযোগ, আনন্দবাজার ডিজিটালের পরেই এই খবর পরিবেশিত হয়েছে অন্যান্য সংবাদ মাধ্যমেও। কিন্তু কেউই নাকি পুরো খবর পড়েননি। ‘বিয়ের আগেই অন্বেষা প্রেগন্যান্ট’, এই অংশ পড়েই ‘উল্টো বুঝে’ সোশ্যাল মিডিয়ায় নেটাগরিকেরা কুৎসিত ভাষায় আক্রমণ করছেন অভিনেত্রীকে।

কী বক্তব্য তাদের?
স্ক্রিন শট তুলে অন্বেষা দেখিয়েছেন, কেউ তাঁর পেজে লিখেছেন, ‘‘ওদের সব চলে, আমার বা তোমার হলে গন্ধ বেরোত।’’

আরেক জনের দাবি, ‘‘এঁদের কাছে নতুন কী! সাধারণ মানুষ হলে ছিঃ ছিঃ। এরা তো সেলিব্রিটি। এটাও ব্রেকিং নিউজ। কিছু দিন পরে বেবি বাম্প ছবি পোস্ট হবে। এঁরা তো অন্য গ্রহের মানুষ।’’

ক্রমাগত এ ভাবে ট্রোলড হতে হতে মানসিক ভাবে ভেঙে পড়েছেন অন্বেষা। তাঁর অভিযোগ, ‘‘কেন পুরো খবর না পড়ে মানুষ এখন এ ভাবে প্রতিক্রিয়া জানান? আমরাও রক্ত-মাংসের মানুষ, কেন ভুলে যান সবাই? চরিত্রের খাতিরে আমাদের অনেক কিছু করতে হয়। তার মানে, যা খুশি তাই-ই বলা যায় আমাদের? মানুষের মন আর কত ছোট হবে?’’

এখানেই ক্ষোভের শেষ নয় তাঁর। প্রশ্ন তুলেছেন, তর্কের খাতিরে ধরে নেওয়া গেল কোনও মেয়ে বিয়ের আগেই প্রেগন্যান্ট হয়েছেন। তাতে অন্যদের সমস্যা কোথায়? একুশ শতকেও কোনও নারী তাঁর ইচ্ছে অনুসারে ‘মা’ হতে পারবেন না! একই সঙ্গে তিনি বলেন, যদি কোনও দিন এই পরিস্থিতিতে পড়েন, তা হলে মা-বাবা পাশে থাক বা না থাক, তিনি সন্তানের জন্ম দেবেন।

এটুকু সৎ সাহস রয়েছে তাঁর মধ্যে।

Advertisement

আরও পড়ুন: আমির-তনয়ের অভিষেক

আরও পড়ুন: কাজে ফিরে স্বস্তি দীপিকার

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন