Ram Temple Inauguration

খোদ হনুমান আমন্ত্রণ জানিয়েছেন চিরঞ্জীবীকে! অযোধ্যার মাটিতে‌ পা রেখে জানালেন অভিনেতা

হনুমানের ডাকে অযোধ্যায় সপরিবার চিরঞ্জীবী। কার ডাকে এসেছেন এই ‘মহোৎসব’-এ, জানালেন দক্ষিণের মেগা তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:০৩
Share:

অযোধ্য়ায় সপরিবার চিরঞ্জীবী। ছবি: সংগৃহীত।

অযোধ্যায় ‘মহোৎসব’। সোমবার, ২২ জানুয়ারি। অবশেষে অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠান। সেই ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে যোগ দিতে সারা দেশ থেকে হাজার হাজার ভক্ত উপস্থিত হয়েছেন অযোধ্যায়। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতেই হবে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে উদ্‌গ্রীব দেশের তাবড় তারকারা। রবিবার থেকেই একে একে অযোধ্যায় পথে রওনা দিয়েছিলেন তাঁরা। রবিবার সকালে বলিউড থেকে দক্ষিণী ইন্ডাস্ট্রির একঝাঁক তারকা উড়ে গিয়েছেন রামজন্মভূমিতে। সোমবার কাকভোরে অযোধ্যায় পৌঁছন দক্ষিণী মেগা তারকা চিরঞ্জীবী। সঙ্গে রয়েছেন ছেলে রাম চরণ ও তাঁর স্ত্রী। অযোধ্যায় পা রাখতেই অভিনেতা জানান কার ডাকে এসেছেন এই ‘মহোৎসব’-এ।

Advertisement

রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’র আচার-অনুষ্ঠান শুরু হবে ১২টা ৫ মিনিটে। টানা ৫০ মিনিট ধরে অনুষ্ঠান চলবে। জ্যাকি শ্রফ, রোহিত শেট্টি, রাজকুমার হিরানি, মাধুরী দীক্ষিতের মতো তাবড় তারকারা ইতিমধ্যেই অযোধ্যায়। ভজন গাইছেন সোনু নিগম, অনুরাধা পড়োয়ালরা। গত এক মাস ধরে রামজন্মভূমি ট্রাস্ট-এর তরফ থেকে নিমন্ত্রণ পত্র গিয়েছে তারকাদের কাছে। দক্ষিণী ছবির জগতের মহাতারকা রজনীকান্ত থেকে চিরঞ্জীবী, ধনুষরা আমন্ত্রিত। তবে চিরঞ্জীবী জানান, এই ‘মহোৎসব’-এ তিনি এসেছেন আসলে ‘হনুমানের ডাকে’। অভিনেতার কথায়, ‘‘অসম্ভব ভাল লাগছে আজ। আমার ভাগ্য ভাল আজ আসতে পেরেছি। হনুমান আমাদের কূলদেবতা। তিনিই নিজে আমাকে নিমন্ত্রণ করছেন। তাঁর ডাকেই এসেছি এখানে। আমরা ভাগ্যবান যে ‘প্রাণপ্রতিষ্ঠা’ চাক্ষুষ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন