Gourab Mondal

অভিনয় ছেড়ে বৃন্দাবনে বাংলা সিরিয়ালের ‘শ্রীকৃষ্ণ’! রাশিয়ান শিল্পীর সঙ্গে বিয়ের তারিখ পাকা

এক সময় বাংলা সিরিয়ালে মুখ্য ভূমিকায় দেখা যেত তাঁকে। কিন্তু এখন কলকাতা ছেড়ে তাঁর বাস বৃন্দাবনে। অভিনয় ছেড়ে কি তা হলে আধ্যাত্মিকতার পথে গৌরব?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৮:০৬
Share:

গৌরব-চিন্তামণি ডায়না। ছবি: সংগৃহীত।

বাংলা সিরিয়ালের এক সময় অন্যতম পরিচিত মুখ। দর্শক তাঁকে চেনেন শ্রীকৃষ্ণ রূপে। ‘ভক্তের ভগবান শ্রীকৃষ্ণ’ সিরিয়ালের মাধ্যমে ঘরে ঘরে পরিচিতি পান গৌরব মণ্ডল। তার পর আরও বেশ কিছু সিরিয়ালে কাজ করেন। তার পর ২০২২ সালে আচমকা অভিনেতার বাগ্‌দানের খবর পাওয়া যায়। তার পর থেকেই ধীরে ধীরে কাজ কমাতে থাকেন অভিনেতা। কলকাতা ছেড়ে বৃন্দাবনেই থাকা শুরু করেন। সম্প্রতি তাঁকে দেখা যায় কেবল সমাজমাধ্যমের পাতায়। তা হলে কি অভিনয় ছেড়ে আধ্যাত্মিক পথ বেছে নিলেন অভিনেতা? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক সময় অভিনেতার প্রেমের খবর শোনা যায় তাঁর সহ-অভিনেত্রীর সঙ্গে। তবে সেই সম্পর্ক ভাঙার পর, রাশিয়ান নৃত্যশিল্পী চিন্তামণি ডায়নার সঙ্গে আংটিবদল সারেন। তার পর থেকেই কাজ কমাতে থাকেন অভিনেতা। খুব শীঘ্রই ডায়নার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছেন গৌরব। চলতি বছর কলকাতায় নয়, বিয়ে হবে বৃন্দাবনধামেই। সেখানেই সংসার পাতবেন গৌরব-ডায়না। জন্মসূত্রে রাশিয়ান এই নৃত্যশিল্পী আদপে মনেপ্রাণে ভারতীয়। এ দেশের সংস্কৃতি, সভ্যতার, কৃষ্টির প্রতি তাঁর টান। কৃষ্ণের ভক্ত এই বিদেশিনী। ডায়নার বাবা-মা ইস্কনের সঙ্গে যুক্ত, তাই ছোট থেকেই কৃষ্ণপ্রেমে মজেই বড় হয়ে ওঠা। এ বার জীবনসঙ্গী বাছলেন পর্দার শ্রীকৃষ্ণ গৌরবকে।

আনন্দবাজার অনলাইনকে গৌরব বলেন, ‘‘হ্যাঁ এ বছরই বিয়ে করব আমরা। আসলে আমার জীবনের একটা অধ্যায় চলছে। সব কিছুই শ্রীকৃষ্ণের দেখানো পথে চলছে। আমি প্রতি দিন মানুষ হিসাবে আরও শক্ত হচ্ছি। তবে বিয়ের আগে বেশ কিছু জিনিস করার আছে। সেই দায়িত্বগুলো পূর্ণ করছি। অদ্ভুত রকম আধ্যাত্মিক যাত্রাপথে রয়েছি। নিজের সব থেকে সেরা আমিটা যাতে হয়ে উঠতে পারি সেই চেষ্টাই করছি। আধ্যাত্মিক পথে হেঁটে অদ্ভুত শান্তি পেয়েছি। ভবিষ্যতে কী হবে সেটা এখনই জানি না।’’

Advertisement

তা হলে কি কর্মজীবন ত্যাগ করলেন? অভিনেতার কথায়, ‘‘বৃন্দাবনে এই মুহূর্তে রয়েছি বলেই জাগতিক সব মোহমায়া ত্যাগ করেছি তেমনটা নয়। হ্যাঁ, জীবনে কিছু জিনিস ত্যাগ করেছি। তবে কর্মজীবন থেকে মুখ ফিরিয়েছি এমনটা নয়। আমি এখনও অভিনয় জগতে রয়েছি।’’

মাস তিনেক আগে গৌরবের সিরিয়াল ‘নয়নতারা’ শেষ হয়েছে। আপাতত বিরতি। তবে খুব শীঘ্রই আবার টেলিভিশনে ফিরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন