Bollywood Scoop

হাতছাড়া হয়েছিল ‘ওএমজি ২’, এ বার মোদীর বায়োপিকেও হোঁচট খেলেন পরেশ রাওয়াল

কোনও ছবির কারণে নয়, গত বছর থেকে একের পর এক বিতর্কের কারণে আলোচনায় থেকেছেন বলিউডের অন্যতম অভিজ্ঞ অভিনেতা পরেশ রাওয়াল। ‘ওএমজি’-র সাফল্যের পরেও তাঁর হাতছাড়া হয়েছে ‘ওএমজি ২’ ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৮:১৮
Share:

পরেশ রাওয়াল। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম অভিজ্ঞ ও বহুমুখী অভিনেতা পরেশ রাওয়াল। ‘হেরা ফেরি’, ‘ওয়েলকাম’, ‘গোলমাল’-এর মতো কমেডি ঘরানার ছবিতে যেমন দক্ষ তিনি, তেমনই ‘ওএমজি: ওহ মাই গড’-এর মতো ছবিতেও অভিনেতা হিসাবে নিজের মুনশিয়ানার প্রমাণ রেখেছেন তিনি। তবে গত বছর থেকে স্রেফ বিতর্কের জেরেই আলোচনায় থেকেছেন পরেশ রাওয়াল। বাঙালি ও মাছ-ভাত সংক্রান্ত মন্তব্যের কারণে কম আইনি জটিলতা পেরোতে হয়নি অভিনেতাকে। পাশাপাশি হাতছাড়া হয়েছে ‘ওএমজি ২’-এর মতো ছবিও। এ বার পরেশের আরও একটি ছবির ভবিষ্যৎ প্রশ্নের মুখে।

Advertisement

পরেশ রাওয়াল-নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে একটি জীবনীচিত্র বানানোর কথা ছিল পরেশের। শুধু তাই-ই নয়, মোদীর ভূমিকাতেই অভিনয় করার কথা ছিল তাঁর। প্রস্তুতিও নেওয়ার শুরু করে দিয়েছিলেন অভিনেতা। মোদীর চরিত্রে অভিনয় করতে পারা তাঁর অভিনয় জীবনের অন্যতম বড় পাওনা, এমন মন্তব্যও করেছিলেন পরেশ। গত চার বছর ধরে ছবির প্রস্তুতি নেওয়ার পর তীরে এসে ডুবল তরী। খবর, এত আটঘাট বাঁধার পরেও প্রশ্নের মুখে ছবির ভবিষ্যৎ। তবে ছবি যে ঠান্ডা ঘরে চলে গিয়েছে, তা স্বীকার করতে নারাজ পরেশ। তাঁর কথায়, ‘‘নরেন্দ্র মোদীকে নিয়ে ইতিমধ্যেই তিন-চারটে ছবি বানানো হয়ে গিয়েছে। তাই এই মুহূর্তেই এই ছবিটা বানানোর কোনও মানে হয় না। তবে ছবির গল্পটা আমার মনের অত্যন্ত কাছের।’’ ভবিষ্যতে কোনও এক দিন অবশ্যই এই ছবি বানানো হবে বলে আশা পরেশের।

২০১২ সালে মুক্তি পেয়েছিল ‘ওএমজি: ওহ মাই গড’। ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে অভিনয় করেছিলেন পরেশও। ওই ছবির সাফল্যের ১১ বছর পরে মুক্তি পেয়েছে দ্বিতীয় ভাগ ‘ওএমজি ২’। শোনা গিয়েছিল, পারিশ্রমিক সংক্রান্ত কারণেই নাকি ছবি থেকে বাদ পড়েছেন পরেশ। তবে অভিনেতার কথায়, ‘‘আমি নিজেই ছবিটা করিনি, কারণ আমি চাইনি আগের ছবির চরিত্রের ছায়া হিসাবে নতুন ছবির চরিত্রটা তৈরি হোক। তাতে আদপে দুটো ছবিরই ক্ষতি হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন