Sreelekha Mitra

সকালে দমদমের বাড়িতে বাবার বাৎসরিক কাজ, বিকালে ছবির প্রদর্শনী, আবেগপ্রবণ শ্রীলেখা

পরিচালক শ্রীলেখা মিত্র আন্তর্জাতিক স্তরে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন। বুধবার কলকাতায় প্রদর্শিত হতে চলেছে অভিনেত্রীর পরিচালিত ছবি ‘ছাদ’। প্রদর্শনীর আগে আবেগঘন পরিচালক তথা অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১২:২১
Share:

আবেগপ্রবণ শ্রীলেখা।

এক বছর হয়ে গেল। বাবা নেই। মনখারাপ শ্রীলেখা মিত্রের। প্রতি দিন প্রতিটা মুহূর্ত বাবাকেই মনে করেন নায়িকা। আর বুধবার আরও বেশি করে বাবাকে মনে পড়ছে নায়িকার। এই দিনেই নন্দনে প্রদর্শিত হতে চলেছে তাঁর পরিচালিত প্রথম স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ছাদ’। আবার একই দিনে অভিনেত্রীর বাবার প্রথম মৃত্যুবার্ষিকী।

Advertisement

আনন্দবাজার অনলাইনের ফোন ধরতেই অনেকটা বেশি আবেগপ্রবণ অভিনেত্রী। বললেন, “সত্যিই! কী নিয়তি। আজই বাবার মৃত্যুবার্ষিকীর কাজ। আর তার পরই ছবির প্রদর্শনী। কিছু তো সংযোগ আছেই।”

সব মেয়ের জীবনেই তাঁর বাবাই সবচেয়ে কাছের মানুষ হয়। মায়ের চেয়ে বাবাদের ভালবাসা একটু অন্য রকমের হয়। শ্রীলেখার জীবনেও তাঁর বাবা রয়েছেন সবটা জুড়ে। অভিনেত্রী বলেন, “বাবা তো শুধু বাবা ছিল না। প্রিয় বন্ধু ছিল আমার। মায়ের ছিল ভাই। আর বাবা ছিল আমার। আজ যদি বাবা বেঁচে থাকতেন, তা হলে কী যে খুশি হতেন কাউকে বলে বোঝাতে পারব না।”

Advertisement

দমদমের বাড়িতে ভাইয়ের সঙ্গে বাবার বাৎসরিক কাজ সেরে তার পর বাকি কাজ। সন্ধেবেলা ছবি প্রদর্শনীর অনুষ্ঠান তো আছে। তার মধ্যেও নায়িকার আকাশ আজ বড়ই মেঘলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন