New Movie

জেনেলিয়ার মুখে বাংলা গান, ‘পিরিতি কাঁঠালের আঠা’য় কতটা নজর কাড়লেন তিনি?

‘ট্রায়াল পিরিয়ড’ ছবির নতুন গানের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে জনপ্রিয় বাংলা গানে লিপ দিতে দেখা গেল জেনেলিয়া ডি’সুজাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ২০:৪৯
Share:

‘ট্রায়াল পিরিয়ড’ ছবির একটি দৃশ্যে জেনেলিয়া ডি’সুজার সঙ্গে বরুণ চন্দ। ছবি: সংগৃহীত।

ছবির ঝলক আগেই মিলেছিল। শুক্রবার সেই ছবির একটি গান প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছেন বাঙালিদের একাংশ। আলেয়া সেন পরিচালিত ‘ট্রায়াল পিরিয়ড’ ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জেনেলিয়া ডি’সুজা এবং মানব কউল। ছবির নতুন গানের যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, সেখানে অভিনেত্রীর মুখে বাংলা গান। তা-ও আবার বাংলা জনপ্রিয় ‘পিরিতি কাঁঠালের আঠা’ গানে লিপ দিয়েছেন তিনি।

Advertisement

কমেডি ঘরানার এই ছবিতে দিল্লির এক জন বাঙালি ‘সিঙ্গল মাদার’-এর চরিত্রে অভিনয় করেছেন জেনেলিয়া। সন্তানের আবদারে মানবকে বাবা সাজিয়ে এক মাসের জন্য পরিবারে নিয়ে আসেন তিনি। তার পরেই শুরু হয় একের পর পর এক পট পরিবর্তন। দীপাবলির প্রেক্ষাপটে পারিবারিক অনুষ্ঠানে শুটিং করা হয়েছে গানটির। লাল এবং সাদা রঙের ঘাঘরায় সজ্জিত অভিনেত্রীর হাতে একতারাও দেখা গিয়েছে। গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল এবং দেব নেগী। সুর করেছেন কৌশিক এবং গুড্ডু।

এর আগে ‘দিল জংলি’ ছবিটি পরিচালনা করেছিলেন আলেয়া। ‘বধাই হো’ এবং ‘লাস্ট স্টোরিজ় ২’–এর মতো ছবিরও অন্যতম প্রযোজক তিনি। আলেয়া বলেছেন, ‘‘এক জন একা লড়াকু মায়ের গল্পের সঙ্গে এই গানটার মূল ভাবনা মিলে যায়। সেই ভাবনা থেকেই এই গানটিকে ছবিতে ব্যবহার করেছি।’’ এরই সঙ্গে পরিচালক বলেন, ‘‘দীর্ঘ সময় ধরে এই গানটা সহজেই শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে। তা ছাড়া এই গানের মধ্যে দিয়ে বাঙালি সংস্কৃতি ফুটে উঠেছে। আশা করি, জেনেলিয়াকে এই নতুন অবতারে দর্শক পছন্দ করবেন।’’

Advertisement

আলেয়া সেন পরিচালিত এই ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন শক্তি কপূর, গজরাজ রাও, শিবা চড্ডা প্রমুখ। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন টলিপাড়ার বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দ। ছবিটি আগামী সপ্তাহে ওটিটিতে মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন