শাহরুখের বিরুদ্ধে কী অভিযোগ আনলেন তাঁর সহ-অভিনেত্রী?

বলিউডে ছন্দপতন! স্বয়ং ‘কিং খান’-এর বিরুদ্ধে অভিযোগ আনলেন তাঁরই সহ-অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ১৪:৩৭
Share:

প্রশ্নের মুখোমুখি কিং খান।

বলিউডে ছন্দপতন! স্বয়ং ‘কিং খান’-এর বিরুদ্ধে অভিযোগ আনলেন তাঁরই সহ-অভিনেত্রী। বলিউডের বাদশাকে ভীতু বলে অভিযোগ করলেন অভিনেত্রী সায়নি গুপ্ত।তাঁর কথায়, শাহরুখ অন্যায়ের বিরুদ্ধে গলা ওঠানোর সাহস রাখেননা। তিনি নীরব দর্শক!

Advertisement

হঠাৎ’বাদশা’-র বিরুদ্ধে কেন রুষ্ট অভিনেত্রী?

শাহরুখের এক টুইট থেকে এই বিতণ্ডার সূত্রপাত। মহাত্মা গাঁধীর ১৫১ তম জন্মদিনে অভিনেতা তাঁকে শ্রদ্ধা জানিয়ে একটি টুইট করেন। সেখানে লেখা, ‘এই গাঁধি জয়ন্তীতে আমরা আমাদের সন্তানদের খারাপ কিছু না শোনার, দেখার এবং বলার শিক্ষা দেবো।” ‘জাতির জনক’-এর আদর্শে নিজের অনুরাগীদের অনুপ্রাণিত করতে চেয়েছিলেন অভিনেতা। তিনি কি স্বপ্নেও ভেবেছিলেন এই টুইট জন্ম দিতে পারে এমন কোনো বিতর্কের?

Advertisement

এরপরেই শাহরুখের দিকে তীব্র টুইটবাণ ছোড়েন সায়নী। তিনি লেখেন, “আপনি মুখ খুলুন। ঠিক কথাটা বলুন। গাঁধীজি আমাদের শিখিয়েছিলেন, নিপীড়িতও, শোষিত এবং আমাদের দলিত ভাই-বোনদের জন্য আওয়াজ তুলতে।” এর পর অভিনেত্রী শাহরুখের উদ্দেশ্যে বলেন, “নিজের চোখ, কান, মুখ বুজে বসে থাকবেন না।”

শাহরুখের উপর রুষ্ট সায়নী

সম্প্রতি হাথরস ধর্ষণকাণ্ড নিয়ে তোলপাড় দেশ। ধর্ষকদের শাস্তি চেয়ে গলা ফাটাচ্ছে দেশবাসী। তার পরেও একের পর এক ধর্ষণ। আলিয়া ভট্ট, প্রিয়ঙ্কা চোপড়ার মতো তারকারা ধিক্কার জানিয়েছেন এই অরাজকতাকে। কিন্তু শাহরুখ বরাবরের মতোই চুপ। অনেকের অভিযোগ, শাসক দলের মন পেতেই হয়তো এ সব বিষয় থেকে দূরত্ব বজায় রাখেন অভিনেতা। তবে সত্যিই কি নিজের আখের গোছাতেই ‘সেফ সাইডে’ থাকতে চান অভিনেতা?

আরও পড়ুন: বয়ফ্রেন্ড ভিকির সঙ্গে আদরের ছবি পোস্ট করে ট্রোলড অঙ্কিতা!

সায়নীর সঙ্গে ২০১৬ সালে ‘ফ্যান’ ছবিতে কাজ করেন তিনি। বলিউডের ছোট থেকে বড় সব তারকাই ‘চোখে হারান’ শাহরুখকে। এমন কি বলিউডের রাঘব বোয়ালরাও তাঁকে চটানোর সাহস রাখেন না। সায়নীর এই মন্তব্য যেন সেই গতে বাঁধা নিয়মেই কিছুটা ফাটল ধরিয়েছে। এখনও এই টুইটের কোনও উত্তর দেননি শাহরুখ। তবে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে সাধারণ মানুষের থেকে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ‘কিং খান’ সায়নীর কটাক্ষের জবাব দেবেন কী? এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন