Afran Nisho

ইদে মুক্তি পেয়েছে ছবি ‘সুড়ঙ্গ’, এর মাঝে লুকিয়ে কোন কাজটা করলেন আফরান নিশো?

প্রায় ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আফরান নিশোর প্রথম ছবি ‘সুড়ঙ্গ’। ছবি মুক্তির প্রথম দিনে কী কাণ্ড ঘটালেন অভিনেতা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ঢাকা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২০:৫৫
Share:

অভিনেতা আফরান নিশো ছবি : সংগৃহীত।

আফরান নিশো ওপার বাংলার অন্যতম জনপ্রিয় নায়ক। মূলত বাংলাদেশের নাটকে কাজ করেছেন এতদিন। এ বার মুক্তি পেল তাঁর প্রথম ছবি ‘সুড়ঙ্গ’। বৃহস্পতিবার ইদের দিনেই মুক্তি পেল এই ছবি। পরিচালক রাফায়ন রাফির এই ছবির হাত ধরে বড় পর্দায় অভিষেক। নিজের প্রথম ছবিকে ঘিরে উন্মাদনা থাকাই স্বাভাবিক। ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি, মুক্তির প্রথম দিনেই কী কাণ্ড ঘটালেন নিশো?

Advertisement

অভিনেতা একেবারে দর্শকদের সঙ্গে বসে সুড়ঙ্গ দেখলেন। তবে পুরোটাই করেছেন লুকিয়ে। তবে হঠাৎ লুকিয়ে লুকিয়ে হলে সিনেমা দেখতে গেলেন কেন? বাংলাদেশের সংবাদমাধ্যমকে আফরান নিশো বলেন, দর্শকদের প্রতিক্রিয়া দেখার জন্য লুকিয়ে প্রেক্ষাগৃহে ঢুকি। দর্শকরা কেউ বুঝতে পারেনি আমি হলে আছি। মূলত, শো শুরু হওয়ার কিছুক্ষণ পর লুকিয়ে হলে যাই। কারণ আমি চাইনি আমাদের উপস্থিতি বুঝতে পেরে দর্শকদের নজর সিনেমা বাদ দিয়ে আমাদের দিকে আসুক।’’এই অভিনেতা বলেন, ‘‘আমি দীর্ঘ দিন ধরে কাজ করছি, দর্শকদের ভালবাসা এমনিতেই পাই। যাঁরা আমার অনুরাগী তাঁরা আমাকে যথেষ্ট সম্মান করেন, ভালবাসেন। প্রথম থেকেই বলে আসছি, আমাদের টিমের পরিশ্রম যদি পর্দায় প্রতিফলিত হয়, তবে দর্শকদের প্রতিক্রিয়া পাওয়া যাবেই। কাঙ্খিত প্রতিক্রিয়া পেয়েছি।’’

সিনেমা দেখতে দেখতে খানিকটা আবেগপ্রবণও নাকি হয়ে পড়েন তিনি। নিশোর কথায়, ‘‘মজার দৃশ্যে দর্শকদের হাসি, বিস্মিত হওয়ার দৃশ্যে তাঁরা বিস্মিত হয়েছেন। দর্শকদের উচ্ছ্বাস দেখে আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। সিনেমাটি নিয়ে প্রত্যাশা ছিল, কিন্তু দর্শক এতটা ইতিবাচক ভাবে গ্রহণ করবেন সেটা ভাবিনি।’’ তবে এই ইদে বাংলাদেশে একগুচ্ছ সিনেমা মুক্তি পেয়েছে। নিশোর ‘সুড়ঙ্গ’, শাকিব খানের ‘প্রিয়তমা’, অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ও বুবলির ‘প্রহেলিকা’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন