Sunny Deol

রাজনীতি ছাড়তে চাইছেন সাংসদ সানি, নেপথ্যে কি কাজ করছে অন্য তাগিদ?

মুক্তির এক মাসের মাথায় ৫০০ কোটির ক্লাবে পা রেখেছে সানি দেওলের ছবি ‘গদর ২’। ছবির সাফল্য ও জনপ্রিয়তায় বলিউডে অভিনেতা হিসাবে ফের আলোচনায় উঠে এসেছেন সানি দেওলও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২১
Share:

সানি দেওল। ছবি: সংগৃহীত।

রাজনীতি ছাড়তে চাইছেন সানি দেওল? পঞ্জাবের গুরদাসপুরের বিজেপি সাংসদের কণ্ঠে হঠাৎই অন্য সুর!

Advertisement

‘গদর ২’ ছবির এক অনুষ্ঠানে ‘গদর ৩’ ছবির সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল ছবির পরিচালক অনিল শর্মা ও সানি দেওলকে। উত্তরে পরিচালক বলেন, ‘‘একটু অপেক্ষা করুন। সবুরে মেওয়া ফলে! আমার মাথায় কিছু চিন্তাভাবনা তো রয়েছেই। পাশাপাশি, সানিও কিছু ভেবে রেখেছেন। সব মিলিয়ে কিছু না কিছু তৈরি হয়েই যাবে।’’ সম্প্রতি এক অনুষ্ঠানে ‘গদর ৩’ ছবির ভবিষ্যৎ নিয়ে ইতিবাচক উত্তর দিয়েছেন সানিও। শুধু ‘গদর ৩’ নয়, ‘বর্ডার ২’ ছবি করতেও উৎসাহী তিনি। এমনকি, অভিনয়ের জন্য সময় বার করতে রাজনীতি থেকেও সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সম্প্রতি ওই অনুষ্ঠানেই সানি বলেন, ‘‘আমি রাজনীতির জন্য উপযুক্ত নই। আমি আর গুরদাসপুরের কেন্দ্র থেকে নির্বাচনে দাঁড়াতে চাই না। আমি ভাল অভিনেতা, অভিনয়টাই করতে চাই মন দিয়ে।’’ যদি প্রধানমন্ত্রী মোদী স্বয়ং তাঁকে অনুরোধ করেন? সানির উত্তর, ‘‘পার্লামেন্টে আমার উপস্থিতি খুব খারাপ। আমি একটা প্রশ্ন পর্যন্ত করিনি! আমার মনে হয়, উনি বুঝবেন যে আমি একমাত্র অভিনেতা হিসাবেই দেশের জন্য ভাল কাজ করতে পারব।’’

Advertisement

২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ভারতের তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে। বক্স অফিসে ব্যবসার নিরিখেও খারাপ ফল করেনি সানি দেওল ও অমিশা পটেল অভিনীত সেই ছবি। তার প্রায় ২২ বছর পরে মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। ‘গদর ২’ ছবিতে সানি ও অমিশাকে নিয়ে ফিরেছেন পরিচালক অনিল শর্মাই। গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবি। ছবি মুক্তির এক মাসের মাথায় ৫০০ কোটি টাকার বেশি ঝুলিতে ভরেছে ‘গদর ২’। দ্বিতীয় ছবির এমন সাফল্যে উৎসাহ বেড়ে গিয়েছে ছবির নির্মাতা ও কলাকুশলীদের। স্বাভাবিক ভাবেই, ‘গদর ৩’ নিয়েও শুরু হয়ে গিয়েছে জল্পনা। এ বার কি ‘গদর ৩’ ছবির জন্য কোমর বাঁধবেন সানি? আর তার জন্যই কি রাজনীতি ছাড়ার প্রসঙ্গ? জল্পনা জমজমাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন