kangana ranaut

‘ভাড়া বাড়ি’র পরে ‘নিজের বাড়ি’, টুইটার থেকে বিতাড়িত, দেশীয় অ্যাপে স্বাগত কঙ্গনা

‘কু’ কর্তৃপক্ষ জানান, তিনি নিজের ইচ্ছে মতো মতামত প্রকাশ করতে পারবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২১ ১৩:৫৬
Share:

কঙ্গনা রানাউত

টুইটার থেকে বিতারিত হলে কী হবে, দেশীয় অ্যাপে স্বাগত জানানো হল কঙ্গনা রানাউতকে। টুইটারের বিকল্প ‘কু’ অ্যাপ থেকে তাঁকে ‘ঘরে ফেরার’ আহ্বান জানানো হল বুধবার। শুধু তাই নয়, ‘কু’ কর্তৃপক্ষ জানান, তিনি নিজের ইচ্ছে মতো মতামত প্রকাশ করতে পারবেন।

Advertisement

দে‌শীয় এই অ্যাপের প্রতিষ্ঠাতা অপ্রমেয় রাধাকৃষ্ণ বুধবার কঙ্গনার একটি পোস্ট তুলে আনেন সামনে। যা ‘কু’ অ্যাপে কঙ্গনার প্রথম পোস্ট। তিনি লেখেন, ‘এটা কঙ্গনার প্রথম ‘কু’। তিনি ঠিক বলেছিলেন। এটি তাঁর নিজের বাড়ির মতো। অন্য সব যেন ভাড়া বাড়ি’।

দেখা যাচ্ছে, প্রথম পোস্টে অভিনেত্রী লিখেছিলেন, ‘নমস্কার জানাই সকলকে। ‘ধক্কড়’ ছবির কলাকুশলীরা এখন মধ্যাহ্নভোজনের বিরতি পেয়েছে। এটা আমার কাছে নতুন মঞ্চ। তাই বুঝতে সময় লাগবে। কিন্তু ভাড়া বাড়ি চিরকাল ভাড়াই থাকে। নিজের বাড়িতে যেন শান্তি’।

Advertisement

‘কু’ কর্তৃপক্ষের পোস্ট

আর এক সহ প্রতিষ্ঠাতা ময়াঙ্ক বিড়াওয়াটকাও কঙ্গনাকে স্বাগত জানিয়ে লিখেছেন, ‘কঙ্গনাজি, এটা আপনার নিজের বাড়ি। এখানে সসম্মানের আপনি নিজের মতামত প্রকাশ করুন’।

মঙ্গলবার স্থায়ী ভাবে নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে কঙ্গনার টুইটার হ্যান্ডেল। দিনের পর দিন টুইটারের নিয়মবিধি লঙ্ঘন করার জন্য এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন টুইটারের মুখপাত্র। তাঁদের আশঙ্কা, অভিনেত্রীর বক্তব্যের ফলে হিংসার উদ্রেক হতে পারে।

২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই একের পর এক পোস্টে ভরে উঠেছে কঙ্গনা রানাউতের টুইটার হ্যান্ডেল। মমতা বন্দ্যোপা‌ধ্যায়কে রাবণের সঙ্গে তুলনা করা থেকে শুরু করে বাংলাকে কাশ্মীরের সঙ্গে তুলনা, এমনকি এ রাজ্যে তিনি রাষ্ট্রপতি শাসন জারি করার দাবিও জানান কেন্দ্রীয় সরকারের কাছে।

এই ঘটনার পরে দেশের দুই প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার আনন্দ ভূষণ এবং রিমঝিম ডাদু ভবিষ্যতে আর কোনও দিন অভিনেত্রী কঙ্গনা রানাউতের সঙ্গে কাজ করবেন না বলে জানিয়েছেন। তাঁদের আগামী বেশ কিছু কাজ বাতিল বলে ঘোষণা করেছেন তাঁরা। শুধু তাই নয়, এর আগে যা যা কাজ তাঁরা করেছেন, সে সব ছবি এবং ভিডিয়ো নেটমাধ্যম থেকে তুলে নেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন