soumitra chattopadhay

Soumitra Chatterjee: পর্দায় ফিরছে ‘সানাই’, সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে শ্রদ্ধা অভিনেতাকে

আকাশ আট চ্যানেলে পুনঃসম্প্রচারিত হবে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত এই ধারাবাহিক। বুধবার প্রয়াত  অভিনেতার জন্মদিনে এমনই ঘোষণা করলেন চ্যানেল কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ১৮:১৪
Share:

পর্দায় ফিরছে 'সানাই'।

ছোট পর্দায় ফিরছে দেড় দশক আগের ধারাবাহিক 'সানাই'। আগামী ২৪ জানুয়ারি সোম থেকে শনিবার বিকেলে আকাশ আট চ্যানেলে পুনঃসম্প্রচারিত হবে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত এই ধারাবাহিকটি। বুধবার প্রয়াত অভিনেতার জন্মদিনে এমনই ঘোষণা করলেন চ্যানেল কর্তৃপক্ষ।

Advertisement

২০০৭ সালে এই ধারাবাহিকের হাত ধরেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে চ্যানেলের সম্পর্কের শুরু। প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানাতে তাই এই জনপ্রিয় ধারাবাহিককেই বেছে নিলেন চ্যানেল কর্তারা।

যৌথ পরিবারের গল্প 'সানাই'। গৃহকর্তা আদিত্যনারায়ণ চৌধুরীর ভূমিকায় ছিলেন সৌমিত্র। অন্যান্য বিভিন্ন চরিত্রে সাবিত্রী চট্টোপাধ্যায়, সুমন্ত্র মুখোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, সুদীপ মুখোপাধ্যায়, অরিন্দম শীলের মতো বিশিষ্ট অভিনেতারা। অগ্নিদেব চট্টোপাধ্যায় পরিচালিত ধারাবাহিকটি শুরু থেকেই জনপ্রিয় হয়েছিল দর্শক মহলে।

কিংবদন্তী অভিনেতাকে শ্রদ্ধা জানাতে 'সানাই'কে পর্দায় ফেরানোর সিদ্ধান্তে খুশি অগ্নিদেব। পরিচালকের কথায়, "সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে আমার কাজ করার অভিজ্ঞতা প্রায় দশ বছরের। 'সানাই'-এ তিনি ছিলেন পরিবারের কর্তার চরিত্রে। বিপরীতে সাবিত্রী চট্টোপাধ্যায়। সেই সময়ে ভীষণ জনপ্রিয় হয়েছিল এই ধারাবাহিক। এত বড় মাপের অভিনেতাকে তাঁর কাজ দিয়েই এ ভাবে শ্রদ্ধা জানানোর এই উদ্যোগ ভাল লাগল। টানা তিন বছর প্রতিদিন সেটে এসে এই ধারাবাহিকে অভিনয় করে গিয়েছিলেন তিনি।"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন