Bollywood

কেরিয়ারের প্রথম প্রযোজক অসুস্থ, পাশে দাঁড়ালেন অক্ষয় কুমার

১৯৯১ সালে মুক্তি পায় বলিউড ছবি ‘সওগন্ধ’। এই ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ ঘটে অ্যাকশন হিরো অক্ষয় কুমারের। এই ছবিতে তাঁকে নায়ক হিসেবে বেছে নিয়েছিলেন প্রযোজক রবি শ্রীবাস্তব। তবে রবি শ্রীবাস্তবের সঙ্গে অক্ষয়ের প্রথম পরিচয় হয় ‘দ্বারপাল’ নামে একটি ছবির সেটে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৬ ১৬:১০
Share:

১৯৯১ সালে মুক্তি পায় বলিউড ছবি ‘সওগন্ধ’। এই ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ ঘটে অ্যাকশন হিরো অক্ষয় কুমারের। এই ছবিতে তাঁকে নায়ক হিসেবে বেছে নিয়েছিলেন প্রযোজক রবি শ্রীবাস্তব। তবে রবি শ্রীবাস্তবের সঙ্গে অক্ষয়ের প্রথম পরিচয় হয় ‘দ্বারপাল’ নামে একটি ছবির সেটে। ‘দ্বারপাল’-এর প্রযোজক ছিলেন এই রবি শ্রীবাস্তব আর ছবির নায়ক অক্ষয়। বিভিন্ন সমস্যার কারণে ছবিটি অবশ্য আর মুক্তি পায়নি।

Advertisement

সম্প্রতি প্রযোজক রবি শ্রীবাস্তবের পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল অক্ষয় কুমারকে। টুইটারে অক্ষয়ের উদ্দেশ্যে রবির তরফে লেখা হয়, “প্রযোজক রবি শ্রীবাস্তব, আপনার পুরনো বন্ধু, এখন ভাল নেই! তাঁর আপনার সাহায্যের দরকার।”

এই টুইট থেকেই অক্ষয় জানতে পারেন, দুরারোগ্য কিডনির অসুখে ভুগছেন রবি। রোগের উপযুক্ত চিকিৎসা করানোর টাকা পর্যন্ত নেই তাঁর কাছে। খবরটা পেয়ে এক মুহূর্ত দেরি করেননি বলিউডের ‘রুস্তম’। প্রথমেই তিনি ওই টুইটের জবাবে জানিয়ে দেন যে ‘চিন্তার কিছু নেই’, তিনি পাশে আছেন। একটি মিডিয়া রিপোর্টের দাবি অনুযায়ী, ইতিমধ্যেই রবি শ্রীবাস্তবের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছেন অক্ষয়। তবে নায়ককে যাঁরা কাছ থেকে চেনেন, তাঁরা বলছেন, এই খবরে অবাক হওয়ার মতো কিছু নেই। কারণ, খরা-বিধ্বস্ত মহারাষ্ট্রে কৃষকদের পাশে এর আগেও বহু বার দাঁড়িয়েছিলেন তিনি। উরি হামলায় শহিদদের পরিবারের পাশেও দাঁড়িয়েছেন তিনি। নানা সেবামূলক কাজে বার বার এগিয়ে এসেছেন অক্ষয় কুমার। আর এই অক্ষয় কুমারকে যিনি বলিউডে প্রথম সুযোগ দিয়েছিলেন, পাশে দাঁড়িয়ে ভরসা দিয়েছিলেন, সেই রবি শ্রীবাস্তবের পাশে যে তিনি থাকবেন এটাই তো স্বাভাবিক।

Advertisement

রাজীব ভাটিয়া থেকে সুপারস্টার অক্ষয় কুমার হয়ে ওঠার পরও তিনি ভোলেননি তাঁর ফিল্ম কেরিয়ারের প্রথম প্রযোজক রবি শ্রীবাস্তবকে।

আরও পড়ুন...
চলতি বছর যে ১০ ফিল্মের মুক্তির অপেক্ষায় রয়েছে বলিউড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন