Alia Bhatt

সিদ্ধার্থ মলহোত্রের সঙ্গে প্রেমের সম্পর্ক কেন লুকোতে হয়েছিল আলিয়াকে?

রণবীর চান না, কন্যার স্বভাব আলিয়ার মতো উগ্র হোক। একই বাড়িতে দুই খড়্গহস্ত নারীকে সামলানোর কথা ভাবতেই পারেন না তিনি, এক সাক্ষাৎকারে মজা করে জানান ঋষি-পুত্র।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৬:২১
Share:

রণবীর ছিলেন আলিয়ার কিশোরীবেলার ‘ক্রাশ’। তবে রণবীরের জীবনে এত প্রেমিকা যে, কাছে আসার সুযোগই পাননি ১০ বছরের ছোট মহেশ-কন্যা। ছবি—সংগৃহীত

এক দশকেরও বেশি সময় ধরে বলিউড নায়িকা হিসাবে শিরোনামে রয়েছেন আলিয়া ভট্ট। তবে, নানা সময়ে কড়া সমালোচনার মুখোমুখি হতে হয়েছে নায়িকাকে। তাঁর সোজাসাপ্টা মন্তব্যের জন্য বিদ্রুপ শুনতে হয়েছে। স্বজনপোষণের দায়ে অভিযুক্তও হতে হয়েছে তাঁকে।

Advertisement

আমেরিকার পপ সঙ্গীত তারকা টেলর সুইফ্‌টের প্রেমজীবন নিয়ে কথা বলতে গিয়েও কটাক্ষের শিকার হন আলিয়া। তবে তাতে তাঁর মুখ বন্ধ করা যায়নি। আলিয়া বলেছিলেন, “ভারতে থাকলে টেলরকেও কটুকথা শুনতে হত। অভিযুক্ত হতে হত একাধিক পুরুষকে ডেট করার জন্য।” তাঁর মন্তব্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছিল। আলিয়ার কথাবার্তার অভিঘাত নিয়ে ভয়ে থাকেন তাঁর স্বামী রণবীর কপূরও।

২০১৬ সালে আলিয়া প্রেম করছিলেন সিদ্ধার্থ মলহোত্রের সঙ্গে। সে সম্পর্কের কথা প্রকাশ্যে স্বীকার বা অস্বীকার, কোনওটাই করেননি অভিনেত্রী। এক সাক্ষাৎকারে আলিয়া পরে জানান, কেন তিনি সেই সম্পর্ককে গোপনীয়তার চাদরে মুড়ে রেখেছিলেন। সেই প্রসঙ্গে বলতে গিয়েই তিনি টেলর সুইফটের প্রসঙ্গ আনেন।আলিয়ার কথায়, “ টেলরকে দেখুন, কত পুরুষের সঙ্গে প্রেম করেছেন, করছেন। কিন্তু এ দেশে এলে তাঁকে লজ্জায় পড়তে হত। তাঁর চরিত্রে কালি ফেলার চেষ্টা চলত। তাঁর ভাবমূর্তিও অন্য রকম হত। এই কারণেই এখানে অভিনেত্রীরা তাঁদের ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ্যে কথা বলতে চান না।”

Advertisement

আলিয়ার দাবি, এখানকার সমাজ মহিলাদের খুঁত ধরতেই ব্যস্ত। তাই আত্ম্ররক্ষা তো করতেই হবে তাঁকে! রণবীর ছিলেন আলিয়ার কিশোরীবেলার ‘ক্রাশ’। তবে রণবীরের জীবনে এত প্রেমিকা যে, কাছে আসার সুযোগই পাননি ১০ বছরের ছোট মহেশ-কন্যা। অবশেষে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির সেটে মুখোমুখি হন তাঁরা। একসঙ্গে কাজ করতে গিয়েই সম্পর্ক গভীর হয় তারকাজুটির। ২০২২ সালের এপ্রিল মাসে রণবীরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন আলিয়া। কোলে এসেছে কন্যা রাহাও। তবে রণবীর চান না, কন্যার স্বভাব আলিয়ার মতো উগ্র হোক। একই বাড়িতে দুই খড়্গহস্ত নারীকে সামলানোর কথা ভাবতেই পারেন না তিনি, এক সাক্ষাৎকারে মজা করে জানান ঋষি-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন