Alia Bhatt

মা হওয়া মুখের কথা নয়, গর্ভাবস্থার প্রথম কয়েক সপ্তাহে যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছেন আলিয়া

অন্তঃসত্ত্বা থাকাকালীন এক মুহূর্তের বিরতি নেননি অভিনেত্রী। কিন্তু গর্ভাবস্থার প্রথম দিকের সপ্তাহ গুলো কেমন ছিল আলিয়ার? রাহার জন্মের পর সেই গোপন কথাই ফাঁস অভিনেত্রীর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৫:২৭
Share:

গর্ভাবস্থার প্রথম সপ্তাহগুলি কেমন ছিল আলিয়ার, জানালেন অভিনেত্রী। সৌজন্যে-ইনস্টাগ্রাম।

২০২২ সালটা আলিয়া ভট্টের জন্য মনে রেখে দেওয়ার মতো। সাফল্যের একেবারে চূড়ায় পৌঁছন তিনি। হলিউডে অভিনয়, প্রযোজনা সংস্থার কর্ণধার। তার মাঝেই রণবীর কপূরের সঙ্গে বিয়ে, মেয়ে রাহার জন্ম। সব মিলিয়ে এক অসাধারণ অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাচ্ছেন অভিনেত্রী। গত বছর ১৪ এপ্রিল রণবীর কপূরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী। তার পর জুন মাসে তিনি অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা করেন। নভেম্বরের প্রথম সপ্তাহে কন্যাসন্তানের জন্ম দেন আলিয়া। অন্তঃসত্ত্বা থাকাকালীন এক মুহূর্তের বিরতি নেননি অভিনেত্রী। কিন্তু গর্ভাবস্থা প্রথম দিকের সপ্তাহগুলি কেমন ছিল আলিয়ার? এত দিন পর জানালেন অভিনেত্রী।

Advertisement

অন্তঃসত্ত্বা থাকাকালীন তিনি হলিউডে ‘হার্ট অফ স্টোন’ ছবির শুটিং করেছেন, ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রচার করেছেন । আলিয়া জানান, কাজের প্রতি তাঁর দায়বদ্ধতার জন্যই নিজেকে সীমাবদ্ধ করে রাখতে চাননি। আপাতদৃষ্টিতে আলিয়ার গর্ভাবস্থার সময়টা খুব মসৃণ মনে হলেও, আসলে প্রথম কয়েক সপ্তাহ যে খুব সহজে কেটেছে এমটা নয়। আলিয়া যে অন্তঃসত্ত্বা, তা প্রায় ১২ সপ্তাহ পর জানান অভিনেত্রী। পরিবারের সকলেই নিষেধে করেছিলেন। আলিয়ার কথায়, ‘‘প্রথম কয়েক সপ্তাহে একটুতেই ক্লান্ত হয়ে পড়তাম, সারক্ষণ গা-বমি ভাব। তাই কাজের ফাঁকে গোটা সময়টাই ভ্যানিটিতে ঘুমোতাম।’’ তবে মা হওয়া মানেই কেরিয়ারে ইতি, মানতে নারাজ অভিনেত্রী। তাঁর কথায়, ‘‘কে বলেছে? আর যদি হয়ও, হোক। সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত নিয়ে আমি কখনও আফসোস করব না। এ তো প্রাকৃতিক ব্যাপার। আমার তো মনে হয়, এটাই সবচেয়ে ভাল সিদ্ধান্ত। মা হয়ে জীবনের অর্থ খুঁজে পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন