Gadar 2

যোগ্য পারিশ্রমিক পাননি, চূড়ান্ত অব্যবস্থা, ‘গদর ২’ মুক্তির আগে একগুচ্ছ অভিযোগ অমিশার

আগামী অগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে ‘গদর ২’। এর মধ্যেই অভিযোগের ঝুলি খুলে বসলেন ছবির নায়িকা অমিশা পটেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২১:০১
Share:

‘গদর’ ছবির একটি দৃশ্যে সানি দেওল-অমিশা পটেল। ছবি: সংগৃহীত।

২২ বছর আগে মুক্তি পেয়েছিল ‘গদর: এক প্রেম কথা’। সেই সময় তুমুল জনপ্রিয় হয় সানি দেওল, অমিশা পটেল, অমিরশ পুরী অভিনীত এই ছবি। এ বার আসতে চলেছে এই ছবির দ্বিতীয় পর্ব ‘গদর ২’। আগামী অগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে এই ছবি। অল্প অল্প করে ছবির প্রচারও শুরু হয়েছে। কিন্তু এর মধ্যেই অভিযোগের ঝুলি খুলে বসলেন ছবির নায়িকা অমিশা পটেল। তাঁর অভিযোগ ছবির পরিচালক সহ প্রযোজক অনিল শর্মার বিরুদ্ধে।

Advertisement

ছবির শেষ পর্যায়ের শুটিং হয়েছে চণ্ডীগড়ে। সেখানেই নাকি চূড়ান্ত অব্যবস্থার নির্দশন দেখিয়েছেন ছবির পরিচালক অনিল শর্মা। হোটেলে খাবা্রের বিল মেটাননি, রূপটান শিল্পী থেকে টেকনিশিয়ান, পোশাকশিল্পী— প্রায় কাউকেই যোগ্য পারিশ্রমিক দেননি তিনি। এমনকি, অনেকের পাওনা বাকিও রেখেছেন। অমিশা লেখেন, ‘‘থাকার ব্যবস্থা ঠিক ছিল না। বিমানবন্দরে যাওয়ার গাড়ি নেই, এমনকি খাবারের বিল পর্যন্ত মেটাননি। কয়েক জন কলাকুশলীকে নিজে থেকেই ব্যবস্থা করে নিতে হয়েছে। গোটা ঘটনায় জি স্টুডিয়ো হস্তক্ষেপ করায় অবশেষে পরিস্থিতি ঠিক হয়। তার জন্য জি স্টুডিয়োকে ধন্যবাদ।’’

অমিশা ছবির প্রযোজক পরিচালক অনিল শর্মাকে ট্যাগ করে লেখেন, ‘‘ছবির কলাকুশলী, রূপটান শিল্পী কেউই পারিশ্রমিক পান অনিল শর্মা প্রোডাকশন হাউস থেকে। জি স্টুডিয়ো দয়া করে হস্তক্ষেপ করুন। দেখবেন, সকলে যাতে নিজেদের যোগ্য পারিশ্রমিক পান।’’

Advertisement

‘গদর ২: দ্য কথা কন্টিনিউস’ ছবিতে আসলে দেখানো হয়েছে, সাকিনা চরিত্রটির মৃত্যু হলেও সাকিনার ছেলে রয়ে গিয়েছে পাকিস্তানে। ছেলেকে ফিরিয়ে আনার জন্য বাবার লড়াইয়ের উপর ভিত্তি করে বোনা হয়েছে ছবির গল্প। এ বার দেখার, ‘গদর’-এর সাফল্যের সঙ্গে পাল্লা দিতে পারে কি না ছবির দ্বিতীয় পর্ব!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন