T Pain

অরিজিত্‌ সিংহের গানের সুর চুরি! ট্রোলড আমেরিকান র‌্যাপার

সেই র‌্যাপের একটি অংশের সুর জনপ্রিয় হিন্দি গান ‘তুম হি হো’-র সুরের সঙ্গে হুবহু এক। সে জন্যই ওই র‌্যাপ নিয়ে পেইনকে সমালোচনায় বিদ্ধ করেছেন নেটিজেনরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ১০:৩২
Share:

অরিজিতের গানের সুর চুরি করেছেন টি পেইন। ছবি সৌজন্য: ফেসবুক।

অরিজিত্ সিংহের গাওয়া বিখ্যাত বলিউড গানের সুর চুরির অভিযোগ উঠল বিখ্যাত আমেরিকান র‌্যাপার টি-পেইনের বিরুদ্ধে। তাঁর সম্পাদিত ‘দ্যাটস ইয়ো মানি’ নামে একটি র‌্যাপ সম্প্রতি প্রকাশিত হয়েছে। সেই র‌্যাপেই হিন্দি গানের সুর চুরির অভিযোগ উঠেছে। এরপরই নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছেন বিখ্যাত আমেরিকার র‌্যাপার।

Advertisement

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে প্রকাশিত হয়েছে টি-পেইনের নতুন র‌্যাপ গান ‘দ্যাটস ইয়ো মানি’। সেই র‌্যাপের একটি অংশের সুর জনপ্রিয় হিন্দি গান ‘তুম হি হো’-র সুরের সঙ্গে হুবহু এক। সে জন্যই ওই র‌্যাপ নিয়ে পেইনকে সমালোচনায় বিদ্ধ করেছেন নেটিজেনরা।

বলিউড সিনেমা ‘আশিকি ২’-এর ‘তুম হি হো’ গানটি গেয়েছিলেন অরিজিত্ সিংহ। এই গানটি মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। গানটি কম্পোজ করেছিলেন মিঠুন শর্মা।

Advertisement

আরও পড়ুন: অনিন্দ্যর সুরে সুমনের গান!

‘দ্যাটস ইয়ো মানি’ গানটি টুইটারে পোস্ট করার পরেই পেইনকে মিঠুন মনে করিয়ে দেন তাঁর তৈরি গানের কথা। পেইনের গানটি রিটুইট করে মিঠুন লিখেছেন, ‘স্যার, আপনার নতুন গানে ব্যবহৃত সুরটি আসলে আমার তৈরি হিন্দি গানের। ব্যাপারটা একটু দেখবেন।’

এর পরই একের পর এক কমেন্টে বিদ্ধ হন পেইন। সুর নকলের অভিযোগ ওঠায়, শেষমেশ গানটির লিঙ্ক টুইটার থেকে সরিয়ে নিয়েছেন তিনি। টি-পেইনের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকেও সরিয়ে নেওয়া হয়েছে ভিডিয়োটি। যদিও অন্যান্য চ্যানেলের দৌলতে ‘তুম হি হো’-র সুর চুরি করা ‘দ্যাটস ইয়ো মানি’ ঘুরে বেড়াচ্ছে ইউটিউবে।

আরও পড়ুন: দিনদুপুরে পাঁচিল টপকে বিয়েবাড়িতে ঢুকে পড়লেন রণবীর সিংহ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন