Amitabh Bachchan

‘অসাধারণ চলচ্চিত্র ব্যক্তিত্ব’, জন্মদিনে অমিতাভ বচ্চনকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

মঙ্গলবার আশি বছরে পদার্পণ করলেন ‘বিগ বি’। জন্মদিনে অগণিত শুভেচ্ছাবার্তা ইতিমধ্যেই পেয়েছেন মেগাস্টার। যার মধ্যে অন্যতম দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা বার্তা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৪:২৯
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিতাভ বচ্চন। ফাইল চিত্র।

ভারতীয় চলচ্চিত্রের তিনি ‘মহীরূহ’। তাঁর অভিনয় দক্ষতা এখনও তাক লাগিয়ে দেয় দর্শকমহলে। যুগ যুগ ধরে রুপোলি পর্দায় তাঁর উজ্জ্বল উপস্থিতি অটুট রয়েছে। তাঁর ক্যারিশ্মায় এখনও মেতে রয়েছে আসমুদ্রহিমাচল। তিনি অমিতাভ বচ্চন। মঙ্গলবার আশি বছরে পদার্পণ করলেন ‘বিগ বি’। জন্মদিনে অগণিত শুভেচ্ছাবার্তা ইতিমধ্যেই পেয়েছেন মেগাস্টার। যার মধ্যে অন্যতম দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছাবার্তা।

Advertisement

অমিতাভের জন্মদিনে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মোদী। শুভেচ্ছাবার্তায় মোদী লিখেছেন, ‘‘৮০ তম জন্মদিনে অমিতাভ বচ্চনজিকে অনেক শুভেচ্ছা। দেশের অন্যতম অসাধারণ চলচ্চিত্র ব্যক্তিত্ব তিনি। প্রজন্মের পর প্রজন্ম ধরে দর্শকদের মনোরঞ্জন করে মুগ্ধ করেছেন। ওঁর দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি।’’ বস্তুত, নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অমিতাভ। গুজরাত সরকারের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবেও দেখা গিয়েছিল বিগ বি-কে।

‘শাহেনশাহ’-এর জন্মদিনে সমাজমাধ্যমে বিশেষ বার্তা দিয়েছেন তাঁর কন্যা শ্বেতা বচ্চন। বাবার সঙ্গে কাটানো ছোটবেলার নানা মুহূর্তের ছবি পোস্ট করে বাবাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন শ্বেতা। ‘‘তোমার মতো আর কেউ নেই, আর কখনও তোমার মতো কেউ হবে না’’— এই কথা লিখে দাদুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভের নাতনি নব্যা।

Advertisement

অন্য দিকে, জন্মদিনের আগের দিনই, সোমবার সমাজমাধ্যমে নিজের নতুন ছবির পোস্টার প্রকাশ্যে এনে চমকে দিয়েছেন বিগ বি। আগামী ১১ নভেম্বর মুক্তি পেতে চলেছে ‘উঁচাই’। এই ছবিতে অমিতাভের চরিত্রের নাম অমিত শ্রীবাস্তব। পোস্টারের ছবি পোস্ট করে বিগ বি লিখেছেন, ‘‘রাজশ্রী ফিল্মসের বিশেষ ছবি... ১১ নভেম্বর উঁচাইয়ে অমিত শ্রীবাস্তব রূপে আমায় দেখুন। সুরজ বরজাতিয়ার এই ছবি বন্ধুত্ব ও জীবন নিয়ে উদ্‌যাপনের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন