Amitabh Bachchan

সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ‘শাহেনশা’, করোনা ত্রাণে ২ কোটি টাকা দান করলেন অমিতাভ

রবিবার টুইটে অমিতাভ একটি ছোট্ট ভিডিয়ো পোস্ট করেন। সেখানেও তিনি গোটা বিশ্বকে ভারতের পাশে দাঁড়ানোর আন্তরিক অনুরোধ জানান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১২:৩২
Share:

অমিতাভ বচ্চন।

অতিমারি রুখতে এ বার সক্রিয় অমিতাভ বচ্চনও। দিল্লির ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এ ২ কোটি টাকা দান করলেন তিনি। টুইটে এ কথা জানিয়েছেন রাজধানীর শিখ গুরুদ্বার ব্যবস্থাপক সমিতির সভাপতি মনজিন্দর সিং সিরসা পাশাপাশি, অমিতাভ অক্সিজেন সিলিন্ডারেরও ব্যবস্থা করে দেবেন বলে জানিয়েছেন সভাপতি।

Advertisement

এর আগেই এক ঘোষণায় তিনি জানিয়েছিলেন, সোমবার ১০ মে থেকে ৩০০ শয্যা বিশিষ্ট এই সেন্টার চালু হতে চলেছে। যেখানে করোনা রোগীর চিকিৎসা হবে সম্পূর্ণ বিনামূল্যে।ঠিক এই সময়ে অমিতাভের মুক্তহস্ত দানের ভূয়সী প্রশংসাও করেন তিনি।
অকালি দলের জাতীয় মুখপাত্র মনজিন্দর আরও জানিয়েছেন, শিখদের এই ভূমিকায় বিগ বি গর্বিত। প্রবীণ অভিনেতা বলেছেন, ‘শিখেরা কিংবদন্তি। তাঁদের এই সেবামূলক কাজকে কুর্নিশ জানাই।’ খবর, ৩০০ শয্যা ছাড়াও এই সেন্টারে অক্সিজেন কনডেন্টার, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং অ্যাম্বুলেন্স থাকবে।

রবিবার টুইটে অমিতাভ একটি ছোট্ট ভিডিয়ো পোস্ট করেন। সেখানেও তিনি গোটা বিশ্বকে ভারতের পাশে দাঁড়ানোর আন্তরিক অনুরোধ জানান। ক্লিপিংয়ে তিনি বলেন, ‘ভারত এই মুহূর্তে করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছে। সেই লড়াই অনেকটাই সহজ হবে যদি বিশ্বের নানা প্রান্ত থেকে জরুরি ওষুধপত্র ভারতে এসে পৌঁছোয়।’ তাঁর দাবি, সঠিক চিকিৎসা এবং ওষুধের জোগান থাকলে এই যুদ্ধেও জিতবে তাঁর দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন